তিউনিশিয়াকে ৫-২ গোলে বিধ্বস্ত করে শেষ ১৬তে বেলজিয়াম – BD Sports 24
  • তিউনিশিয়াকে ৫-২ গোলে বিধ্বস্ত করে শেষ ১৬তে বেলজিয়াম

    June 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    মক্কো, ২৩ জুন: রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পানামাকে ৩-০ গোলে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচে তিউনিশিয়াকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে বেলজিয়াম। ফলে টানা দুই জয়ে গ্রুপ ‘জি’র প্রথম দল হিসেবে শেষ ১৬ নিশ্চিত করেছে বেলজিয়াম।
    এবারের আসরে এক ম্যাচে সবচেয়ে বেশি গোলের ম্যাচে বেলজিয়ামের পক্ষে ইডেন হ্যাজার্ড ও রুমেলু লুকাকো দুটি করে এবং বদলি খেলোয়াড় মিচি বাতসুয়ায়ি একটি গোল করেন। তিউনিশিয়ার হয়ে দুটি গোল শোধ করেন ডাইলান ব্রন ও ওয়াহবি খাজরি। প্রথমার্ধে বিজয়ী দল ৩-১ গোলে এগিয়ে ছিলো।
    গোলের জন্য বেলজিয়ামকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৬ মিনিটে পেনাল্টি থেকে বেলজিয়ামের ১০ নম্বর জার্সিধারী ইডেন হ্যাজার্ড গোলের সূচনা করেন।
    ১৬ মিনিটে রুমেলু লুকাকোর গোলে ব্যবধান দ্বিগুণ করে বেলজিয়াম। মার্টিন্স-এর থ্রু পাস থেকে বল পেয়ে স্ট্রাইকার রুমেলু লুকাকো তিউনিশিয়ার জালে বল পাঠাতে ভুল করেননি (২-০)।
    ১৮ মিনিটে ডাইলান ব্রন তিউনিশিয়ার পক্ষে একটি গোল শোধ করেন (২-১)।
    ৪৫+৩ মিনিটে রুমেলু লুকাকো নিজের দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোলটি করলে প্রথমার্ধে ৩-১ গোলে লিড নেয় বেলজিয়াম। রুমেলু লুকাকোর এবারের বিশ্বকাপের চতুর্থ গোল এটি। এর ফলে পর্তুগাল স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ভাগ বসালেন লুকাকো।
    ৫১ মিনিটে ইডেন হ্যাজার্ড আরও একটি গোল করলে ৪-১ গোলে এগিয়ে যায় বেলজিয়াম।
    ৯০ মিনিটে বদলি খেলোয়াড় মিচি বাতসুয়ায়ির গোলে ৫-১এ লিড নেয় বেলজিয়াম। শেষ মুহূর্তে অর্থাৎ ৯০+৩ মিনিটে ওয়াহবি খাজরির গোলে ব্যবধান কমায় তিউনিশিয়া (৫-২)।
    এ ম্যাচ জয়ের ফলে দুই খেলায় ৬ পয়েন্ট নিয়ে শেষ ১৬ নিশ্চিত হলো বেলজিয়ামের। অপরদিকে দুই ম্যাচ হেরে যাওয়ায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে তিউনিশিয়াকে।
    আগামী ২৮ জুন গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বেলজিয়াম ও ইংল্যান্ড এবং তিউনিশিয়া ও পানামা পরস্পরের মোকাবেলা করবে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা