তিন ইভেন্টে পদক জয়ের সম্ভাবনা আছে: বিওএ মহাসচিব – BD Sports 24
  • তিন ইভেন্টে পদক জয়ের সম্ভাবনা আছে: বিওএ মহাসচিব

    August 8th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৮ আগস্ট: আর ক’দিন পরেই অর্থাৎ আগামী ১৮ আগস্ট ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় পর্দা ওঠছে ১৮তম এশিয়ান গেমসের আসর।  ওই আসরের ১৪টি ইভেন্টে অংশ নিবে বাংলাদেশ।  আসন্ন এশিয়ান গেমসের তিন ইভেন্টে পদক জয়ের আশা করছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

    আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক ভবন অডিটোরিয়ামে এশিয়ান গেমস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন আশাবাদের কথা জানান বিওএ মহাসচিব। তিনি বলেন, আসন্ন এশিয়ান গেমসের তিন ইভেন্টে শ্যুটিং, আরচ্যারি এবং মহিলা কাবাডিতে পদক জয়ের সম্ভাবনা আছে আমাদের।  আমি প্রত্যেকটি ফেডারেশনের প্রস্তুতির দিকে খেয়াল রেখেছি।  অংশগ্রহণকারী প্রত্যেকটি ইভেন্টের খেলোয়াড়রাই আগের চেয়ে বেশি অনুশীলন করেছে। গত জানুয়ারি থেকে তারা নিবিড় অনুশীলন করেছে। এর ফলে তাদের প্রস্তুতিটা আগের যেকোনো সময়ের চেয়ে বেশ ভালো হয়েছে। সুতরাং পদক জয়ের আশা করতেই পারি আমরা।

    তাছাড়া এই প্রথমবারের মতো ব্রিজ ইভেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। এই ইভেন্ট থেকে পদক আসলেও অবাক হওয়ার কিছু থাকবে না বলে জানান তিনি।

    উল্লেখ্য, ২০১০ সালে গুয়াংজু’র ১৬তম এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল স্বর্ণ এবং মহিলা ক্রিকেট দল রৌপ্য এবং মহিলা কাবাডি দল ব্রোঞ্জ পদক লাভ করেছিল। গত আসরে অর্থাৎ ইনচিয়নে ১৭তম আসরে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল রৌপ্য, পুরুষ ক্রিকেট দল ব্রোঞ্জ এবং মহিলা কাবাডি দল ব্রোঞ্জ পদক জয় করেছিল। তবে এবারের এশিয়ান গেমসে ক্রিকেট থাকছে না।

    এবারের এশিয়ান গেমসের মার্চ পাস্টে বাংলাদেশের পক্ষে পতাকা বহন করবেন এসএ গেমসের গত আসরে ভারোত্তোলনে সোনাজয়ী নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত।

    বাংলাদেশের ১৪টি ইভেন্টের খেলোয়াড়, কোচ/ম্যানেজার এবং গেমসের সেফ দ্য মিশন, ডেপুটি সেফ দ্য মিশন, টিম ডাক্তার এবং প্রশাসনিক কর্মকর্তাসহ মোট ১৬৩ জন অংশগ্রহণ করবেন। এদের মধ্যে ১১৭ জন খেলোয়াড় রয়েছেন। এর মধ্যে ৮৬ জন পুরুষ এবং ৩১ জন মহিলা খেলোয়াড়।  আরচ্যারী, অ্যাথলেটিক্স, গলফ, কাবাডি, শ্যুটিং, সাঁতার এবং রেসলিং এই ৭টি ইভেন্টে পুরুষ ও মহিলা অংশ নিচ্ছে। এছাড়া বাস্কেটবল, ফুটবল, বিচ ভলিবল, ব্রিজ, হকি এবং রোইং এই ৬টি ইভেন্টে কেবল পুরুষরা অংশগ্রহণ করছে। ভারোত্তোলন ইভেন্টে শুধুমাত্র অংশ নিচ্ছে মহিলা দল।

    বাংলাদেশ দলের সেফ দ্য মিশন হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের প্রাক্তন সভাপতি এবং বিজিবির প্রাক্তন মহাপরিচালক লে. জেনারেল আবুল হোসেন, এনডিসি, পিএসসি (এলপিআর) এবং ডেপুটি সেফ দ্য মিশন হিসেবে থাকছেন বিওএ’র সদস্য লে. কমান্ডার একে সরকার (অব.)।

    সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিওএ উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর ও আশিকুর রহমান মিকু এবং বিওএ কোষাধ্যক্ষ কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল এবং বিওএ সদস্য এবং ডেপুটি সেফ দ্য মিশন লে. কমান্ডার একে সরকার (অব.)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা