তিন বছর পর দলে ফিরলেন স্মিথ – BD Sports 24
  • তিন বছর পর দলে ফিরলেন স্মিথ

    May 25th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    বার্বাডোজ, ২৫ মে, ২০১৮ : দীর্ঘ তিন বছর পর আবারো ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভন স্মিথ।

    শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দলে স্মিথকেই বেছে নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

    ২০০৩ সালে স্মিথের টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে। ৩৮টি টেস্ট খেলা স্মিথ বেশ কিছু দিন দলের বাইরে ছিলেন। ২০১৫ সালের এপ্রিলে গ্রেনাডায় ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেন।

    তবে চারদিনের আঞ্চলিক টুর্নামেন্টে দুর্দান্ত পারফরমেন্স করে জাতীয় দলে সুযোগ পেলেন স্মিথ। দশ ম্যাচে ছয় শতকে ৮৪ দশমিক ২৩ গড়ে ১০৯৫ রান করেছেন তিনি।

    স্মিথ দেশের হয়ে ৩৮ ম্যাচে ১টি সেঞ্চুরিতে ১৫৯৩ রান করেন। এছাড়া ৪৭টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

    স্মিথের ফেরার এ সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জামার হ্যামিল্টন। গেল ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করেন। দু’টি প্রথম শ্রেনির ম্যাচে ১০০, ২৯ ও ৭৯ রান করেন হ্যামিল্টন।

    তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ত্রিনিদাদে ৬ জুন থেকে শুরু হবে। এর পর দুটি টেস্ট হবে যথাক্রমে ১৪ ও ২৩ জুন। এর মধ্যে বার্বাডোজে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট হবে দিবা-রাত্রির।

    ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল : জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্রাফেট, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডওরিচ (উইকেটরক্ষক), জামার হ্যামিল্টন (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কাইরান পাওয়েল, কেমার রোচ এবং ডেভন স্মিথ।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা