‘তীর আরচ্যারী প্রতিভা অন্বেষণ কর্মসূচি’ আজ শুরু – BD Sports 24
  • ‘তীর আরচ্যারী প্রতিভা অন্বেষণ কর্মসূচি’ আজ শুরু

    April 23rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ এপ্রিল: “তীর গো ফর গোল্ড” প্রজেক্টের আওতায় আজ সোমবার থেকে শুরু হচ্ছে ‘তীর আরচ্যারী প্রতিভা অন্বেষণ কর্মসূচি’। সারাদেশের মোট ১২টি জেলায় এই প্রতিভা অন্বেষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

    এর মধ্যে ফরিদপুর স্টেডিয়ামে ২৩ এপ্রিল থেকে ০২ মে। চুয়াডাঙ্গা স্টেডিয়ামে ২৪ এপ্রিল থেকে ০৩ মে। জয়পুরহাট স্টেডিয়ামে ২৭ এপ্রিল থেকে ০৬ মে। নীলফামারী স্টেডিয়ামে ২৮ এপ্রিল থেকে ০৭ মে। দিনাজপুর স্টেডিয়ামে ৩০ এপ্রিল থেকে ০৯ মে। রাজশাহী স্টেডিয়ামে ৩০ এপ্রিল থেকে ০৯ মে। নড়াইল স্টেডিয়ামে ০২-১১ মে। বান্দরবান স্টেডিয়ামে ০২-১১ মে। বাগেরহাট স্টেডিয়ামে ০৩-১২ মে। চট্টগ্রাম স্টেডিয়ামে ০৩-১২ মে। গোপালগঞ্জ স্টেডিয়ামে ০৪-১৩ মে এবং মিরপুর সরকারি বাঙলা কলেজ মাঠে ০৭-১৬ মে।

    এ উপলক্ষে গত শনিবার বাংলাদেশ অলিম্পিক ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

    তিনি বলেন, প্রতি বছরই আমরা ট্যালেন্ট হান্ট করে থাকি। এবার একটু বর্ধিত কলেবরে তা করতে যাচ্ছি। এই ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম একটি মাইলফলক হয়ে থাকবে।

    তিনি জানান, প্রতি জেলার জন্য ৩ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। প্রতিটি জেলায় প্রশিক্ষণের মেয়াদকাল ১০ দিন (২ দিন বাছাই ও ৮ দিন প্রশিক্ষণ)। প্রথম দিন ৫০ জন, বালক ও বালিকা বাছাই করা হবে। দ্বিতীয় দিনে ৫০ জন থেকে বাছাই করে ২০ জনকে মনোনীত করা হবে ৮ দিনের প্রশিক্ষণের জন্য।

    প্রশিক্ষণের শেষ দিনে অর্থাৎ ১০ম দিনে প্রতি জেলা থেকে চূড়ান্তভাবে ২ জন আর্চার নির্বাচন করা হবে দুই মাসের দীর্ঘ প্রশিক্ষণের জন্য।

    তিনি আরও জানান, প্রতিটি জেলায় ফেডারেশনের প্রতিনিধি এবং পৃষ্ঠপোষক সিটি গ্রুপের প্রতিনিধি থাকবেন। প্রশিক্ষণার্থীদের যাতায়াত ভাতা, খাবার এবং খেলার পোশাক প্রদান করা হবে।

    চূড়ান্ত নির্বাচিত ২৪ জন আর্চারকে তিন ধাপে ২০ দিন করে মোট ৬০ দিন গাজীপুরের টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আবাসিক ক্যাম্পে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এর মধ্যে ২২ মে থেকে ১০ জুন প্রথম ধাপ। ২০ জুলাই থেকে ০৮ আগস্ট দ্বিতীয় ধাপ এবং ১৬ আগস্ট থেকে ০৪ সেপ্টেম্বর তৃতীয় ধাপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

    সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণণ) শোয়েব মো: আসাদুজ্জামান বলেন, গত বছরের ২৩ অক্টোবর ‘গো ফর গোল্ড’ প্রজেক্টের চুক্তি স্বাক্ষর করি এখানেই। আরচ্যারীকে এগিয়ে নিতে হলে এই ট্যালেন্ট হান্টের বিকল্প নেই। ১২০ দিন ট্রেনিংয়ের মাধ্যমে ২৪ জনকে বাছাই করা হবে। ২৪ জনকে তিন ধাপে ২ মাসের প্রশিক্ষণ দেয়া হবে। আমি প্রতিভা অন্বেষণ কর্মসূচির সফলতা কামনা করি।

    সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি  মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, প্রশিক্ষণ ও উন্নয়ন কমিটির আহ্বায়ক  মো: আনিসুর রহমান দিপু, নির্বাহী সদস্য মো: ফারুক ঢালী।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা