তৃতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জয় কেভিতোভার – BD Sports 24
  • তৃতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জয় কেভিতোভার

    May 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১৩ মে: তৃতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জয় করেছেন পেট্রা কেভিতোভা। ম্যারাথন ফাইনালে চেক রিপাবলিকের বিশ্বের ১০ নম্বর টেনিস তারকা তারকা কেভিতোভা ৭-৬ (৮/৬), ৪-৬, ৬-৩ গেমে নেদারল্যান্ডের কিকি বারটানসকে পরাজিত করে শিরোপা জয় করেন।

    যদিও এই জয়ে ফ্রেঞ্চ ওপেনে নিজেকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে দেখার বিষয়টি উড়িয়ে দিয়েছেন কেভিতোভা। প্রথম নারী খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেনে তিনবার শিরোপার জয়ের কৃতিত্ব দেখালেন কেভিতোভা।

    এর আগে ২০১১ ও ২০১৫ সালে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছিলেন এই চেক টেনিস তারকা। সেন্ট পিটার্সবার্গ, দোহা ও গত সপ্তাহে প্রাগে শিরোপার জয়ের পরে চলতি বছর এটি তার চতুর্থ শিরোপা। স্প্যানিশ রাজধানীতে রাতের ফাইনালে অবাছাই বারটানসকে পরাজিত করতে কেভিতোভা সময় নিয়েছেন দীর্ঘ ২ ঘণ্টা ৫১ মিনিট।

    ম্যাচ শেষে ২৮ বছর বয়সী কেভিতোভা বলেন, ‘এই জয়ের অনুভূতি একদিকে যেমন মধুর, একইসাথে বেশ অদ্ভূত। এমনকি গত সপ্তাহে প্রাগ থেকে আসার পরেও আমি ভাবিনি ফাইনালে খেলবো। বিশেষ করে পরপর দুটি টুর্নামেন্টে শিরোপা জয়ের অনুভূতি সত্যিই বিশেষ কিছু।’

    ইতোমধ্যেই এ বছর জয় করা চারটি শিরোপার মধ্যে দুটি ছিল ক্লে কোর্টে। কিন্তু তারপরেও আগামী দুই সপ্তাহ পরে প্যারিসে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে নিজের শিরোপা জেতা নিয়ে সাবধানী মন্তব্য করেছেন দুইবারের উইম্বলডন বিজয়ী কেভিতোভা, ‘এটা পাগলামী। সবাই জানে প্যারিসে আমি একবার মাত্র সেমিফাইনালে খেলেছি। হয়তোবা সেখানে আমি ভালো খেলতে পারি। কিন্তু একই সাথে আমি এটাও জানি সেখানে খেলাটা কতটা কঠিন। গত বারের মতো এবারও ভালো খেলার চেষ্টা করবো।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...