থম্পসন, স্নো ও অ্যান্ডি রবার্টসকে পেছনে ফেললেন ফিল্যান্ডার – BD Sports 24
  • থম্পসন, স্নো ও অ্যান্ডি রবার্টসকে পেছনে ফেললেন ফিল্যান্ডার

    April 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ৩ এপ্রিল: টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার ভারনন ফিল্যান্ডার একই দিনে পেছনে ফেলেছেন তিন বোলারকে। এরা হলেন- অস্ট্রেলিয়ার সাবেক বোলার জেফট থম্পসন (২০০), সাবেক ইংলিশ বোলার জন স্নো (২০২) এবং সাবেক ক্যারিবীয় বোলার অ্যান্ডি রবার্টস (২০২)।

    আজ জোহানেসবার্গ টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শকে একই ওভারে সাজঘরে ফিরিয়ে দিলে টেস্ট ক্রিকেটে ২০০ উইকেট শিকারের ক্লাবে নিজের নাম লেখান ফিল্যান্ডার। হ্যান্ডসকম্ব-এর উইকেট শিকারের মধ্য দিয়ে পেছনে ফেলেন অস্ট্রেলিয়ার সাবেক বোলার জেফট থম্বসনকে (২০০ উইকেট)।

    এরপর অসি উইকেটরক্ষক টিম পেইন ও প্যাট কামিন্স-এর উইকেট নিজের ঝুলিতে নিলে পেছনে ফেলেন সাবেক ইংলিশ বোলার জন স্নো (২০২ উইকেট) এবং সাবেক ক্যারিবীয় বোলার অ্যান্ডি রবার্টসকে (২০২ উইকেট)।

    সবশেষে অস্ট্রেলিয়ার চাদ সেয়ার্সকে প্যাভিলিয়নে ফেরত পাঠালে ২১ রান খরচায় ৬ উইকেট শিকার করেন ফিল্যান্ডার। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে টেস্টে তার সেরা বোলিং ছিল ৬/৪২। আজ ৬ উইকেট শিকার করায় টেস্টে তার মোট উইকেট শিকার সংখ্যা এখন ২০৪। এর ফলে নিজেকে ৬৮তম সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে প্রতিষ্ঠিত করেন ফিল্যান্ডার।

    ফিল্যান্ডার হচ্ছেন ২০০ উইকেট শিকারি সপ্তম দক্ষিণ আফ্রিকান। এর আগে ৬ দক্ষিণ আফ্রিকান বোলার ২০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন। এরা হলেন- শন পোলক (৪২১),  ডেল স্টেইন (৪১৯), মাখায়া এনটিনি (৩৯০), অ্যালান ডোনাল্ড (৩৩০), মরনে মরকেল (৩০৯) এবং জ্যাক ক্যালিস (২৯২)।

    টেস্টে ৪ উইকেট শিকার করেছেন ৭ বার। পাঁচ উইকেট ১৩ বার এবং ১০ উইকেট দুইবার। তার বেস্ট বোলিং ৬/২১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা