থাইল্যান্ড গেল বাংলাদেশ নারী ফুটসাল দল – BD Sports 24
  • থাইল্যান্ড গেল বাংলাদেশ নারী ফুটসাল দল

    April 30th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ এপ্রিল: এএফসি নারী ফুটসাল টুর্নামেন্টে অংশ নিতে আজ সোমবার বিকেলে থাইল্যান্ডের উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে ২০ সদস্যের বাংলাদেশ দল।

    মে মাসের ২ তারিখ থেকে ১৫টি দেশ নিয়ে থাইল্যান্ডে শুরু হবে এএফসি নারী ফুটসাল চ্যাম্পিয়নশিপ। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল।

    বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমরা প্রথমবার ফুটসালে খেলতে যাচ্ছি। এটা মেয়েদের জন্য বড় অভিজ্ঞতা অর্জনের হবে। ফুটবল আমরা শুরু করেছিলাম আনাড়ি খেলোয়াড়দের নিয়ে। ফুটসালে কিন্তু আমাদের শুরুটা হচ্ছে ভালো খেলোয়াড়দের নিয়ে। এই খেলায় গতি বেশি। এখানে দ্রুত বল দেওয়া-নেওয়া করতে হয়। মনোযোগও দিতে হয় বেশি। অন্য দলগুলোর তুলনায় আমাদের মেয়েদের বয়স কম। এই আসরে খেলা কারো বয়স ৩০ হলেও আমাদের মেয়েরা অনেক ছোট। এক মাত্র সাবিনার বয়স সর্বোচ্চ ২৪ বছর। তবু আমরা সেরাটা দিয়ে ভালো কিছু করার চেষ্টা করব।’

    বাংলাদেশ দলের একমাত্র সাবিনার ফুটসাল খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০১৫ ও ২০১৬ সালে তিনি মালদ্বীপে ক্লাব পর্যায়ে ফুটসাল খেলেছেন। বাকিদের কারোই ফুটসাল খেলার অভিজ্ঞতা নেই। এই টুর্নামেন্ট তাদের জন্য অভিজ্ঞতা অর্জনের।

    ১৫টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া, ভিয়েতনাম ও চাইনিজ তাইপে। ২ মে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। ৪ মে বাংলাদেশের প্রতিপক্ষ ভিয়েতনাম। আর ৬ মে গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে চাইনিজ তাইপের বিপক্ষে।

    ২ মে থেকে ৭ মে পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। ৯ মে হবে কোয়ার্টার ফাইনাল। ১০ মে হবে দুটি সেমিফাইনাল। ১২ মে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

    ফুটসাল টুর্নামেন্ট হবে ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট। পাঁচজন খেলোয়াড় খেলতে পারবেন মাঠে। যেকোনো সময়  খেলোয়াড় বদল করা যাবে। ২০ মিনিট করে দুই অর্ধে মোট ৪০ মিনিটের খেলা হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা