দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ নারী দল আজ মুখোমুখি – BD Sports 24
  • দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ নারী দল আজ মুখোমুখি

    May 4th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    পচেফস্ট্রম, ৪ মে, ২০১৮ : পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ নারী ক্রিকেট দল আজ শুক্রবার পচেফস্ট্রমে মুখোমুখি হচ্ছে। সিরিজের পরের চারটি ওয়ানডে হবে যথাক্রমে ৬, ৯, ১১ ও ১৪ মে।

    এদিকে সিরিজের আগে সীমিত ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। পচেফস্ট্রমে বুধবার অধিনায়ক রুমানা আহমেদ ও ফারজানা হকের অনবদ্য জোড়া সেঞ্চুরিতে নর্থ ওয়েস্টকে ৯০ রানে পরাজিত করে।

    টস জিতে ব্যাটিং করতে নেমে ব্যাটসম্যানদের ঝালিয়ে নেয়ার সুযোগই ছিল বটে। কিন্ত সুযোগ হাতছাড়া করেছেন দলের দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন। সানজিদা ৪ ও মুরশিদা শূন্য রানে আউট হন।

    দুই ওপেনার ব্যর্থ হলেও, ব্যাটিং অনুশীলনটা ভালভাবেই সেরেছেন রুমানা ও ফারজানা। দক্ষিণ আফ্রিকা যাবার আগে বাংলাদেশ ক্রিকেট দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের কাছ থেকে ব্যাট উপহার পান রুমানা। তাতেই বোধ হয় সাহস বেড়ে যায় রুমানা। সাথে সঙ্গী হিসেবে পান ফারজানাকে।

    তৃতীয় উইকেট জুটিতে ২৮৪ বল মোকাবেলা করে অবিচ্ছিন্ন ২৬৬ রান যোগ করেন রুমানা ও ফারজানা। তাদের এ জুটির কল্যাণে ৫০ ওভারে ২ উইকেটে ২৭০ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

    দলকে বড় সংগ্রহ এনে দিতে গিয়ে রুমানা ও ফারজানা স্বাদ নিয়েছেন সেঞ্চুরির। চার নম্বরে ব্যাট হাতে নেমে ২০টি চারের সহায়তায় ১৪৪ বলে অপরাজিত ১৩৬ রান করেন রুমানা। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ১০টি বাউন্ডারিতে ১৪৩ বলে অপরাজিত ১০২ রান করেন ফারজানা। দু’জনের দৃঢ়তায় পরের দিকে আরও কোন ব্যাটসম্যানই ক্রিজে নামতে পারেননি।

    জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের লেগ-স্পিনার ফাহিমা খাতুনের স্পিন বিষে ছাড়খাড় হয়ে যায় নর্থ ওয়েস্ট। ৪৫ দশমিক ৪ ওভার ব্যাট করে ১৮০ রানে অলআউট হয় তারা। ১০ ওভার বোলিং করে ৫ রান দিয়ে ৮ উইকেট নেন ফাহিমা।

    তাই রুমানা ও ফারজানার সাথে ফাহিমার বোলিং নৈপুণ্যে উজ্জীবিত এখন বাংলাদেশ দল। উজ্জীবিত দলের অন্যান্য খেলোয়াড়রাও। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভাল ফল করার প্রত্যাশা নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

    বাংলাদেশ দল : রুমানা আহমেদ (অধিনায়ক ওয়ানডে সিরিজ), সালমা খাতুন (অধিনায়ক টি-২০ সিরিজ), নিগার সুলতানা জোতি, ফারজানা হক পিংকি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস সুমনা, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিম, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, মুরশিদা খাতুন ও জাহানারা আলম।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...