দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সভাপতির পদত্যাগ – BD Sports 24
  • দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সভাপতির পদত্যাগ

    August 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ১৭ আগস্ট: দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের (সিএসএ) সভাপতি ক্রিস নেনজানি পদত্যাগ করেছেন। সাত বছর দায়িত্ব পালন শেষে স্বেচ্ছায় পদত্যাগ করলেন তিনি।

     

    আগামী ৫ সেপ্টেম্বর ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হওয়ার কথা। তার আগেই পদত্যাগ করেছেন নেনজানি। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল অনেক আগে থেকেই।

     

    এক বিবৃতিতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড নেনজানির পদত্যাগ নিশ্চিত করে। বোর্ড জানায়, নেনজানিকে বোর্ডে তার আত্মনিবেদনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেছে, আগামী ৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় বার্ষিক সাধারণ সভায় কাউন্সিল সদস্যদের ভোটে পরবর্তী সভাপতি নির্বাচিত হওয়ার আগপর্যন্ত সহ-সভাপতি বেরেসফোর্ড উইলিয়ামস ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে কাজ করবেন।

     

    গত ডিসেম্বরে অসদাচরণের কারণে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা থাবাং মোরোয়েকে বহিষ্কার করে সিএসএ। থাবাংয়ের শূন্য হওয়া সেই পদের দায়িত্ব দেয়া হয় জ্যাক ফলকে।

     

    নেনজানির মেয়াদেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক পদে নিয়োগ পান দেশটির সফলতম সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ আর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পান মার্ক বাউচার।

     

    সম্প্রতি ব্ল্যাক লাইভস ম্যাটার (বিএলএম) আন্দোলনে যুক্ত ৩০ জন সাবেক ক্রিকেটারের জোট স্মিথ ও বাউচারের নিয়োগ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে হয়নি বলে অভিযোগ ওঠে। সিএসএর কৃষ্ণাঙ্গ সভাপতি নেনজানি অবশ্য নিয়োগ প্রক্রিয়া থেকে শুরু করে সব সময়ই স্মিথ ও বাউচারকে সমর্থন করেছেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে কক্ষপথে ফিরিয়ে আনার জন্য তারাই যোগ্য।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...