দলগত দাবায় বরিশাল ও ঢাকার স্বর্ণ জয় – BD Sports 24
  • দলগত দাবায় বরিশাল ও ঢাকার স্বর্ণ জয়

    March 13th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ মার্চ ২০১৮: বাংলাদেশ যুব গেমসের র‌্যাপিড দলগত বালক দাবায় বরিশাল বিভাগ স্বর্ণ ও দলগত বালিকায় ঢাকা বিভাগ স্বর্ণ পদক জিতেছে।

    বরিশাল বালক দল ৭ ম্যাচে ১২ ম্যাচ পয়েন্ট পেয়ে দলগত দাবায় স্বর্ণ পদক লাভ করে। বরিশালের খেলোয়াড়রা হলেন- ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রাহমান, মো. জিহাদ হোসেন, মেহেদী হাসান ও মো. ইমাম হোসেন।

    ঢাকা বালিকা দল ৭ ম্যাচে পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে স্বর্ণ পদক জয় করে। ঢাকার খেলোয়াড়রা হলেন- কাজী জারিন তাসনিম, মারজিয়া চৌধুরী, নোশিন আঞ্জুম ও ওয়াদিফা আহমেদ।

    দলগত র‌্যাপিড বালকে ঢাকা ৯ ম্যাচ পয়েন্ট ও ১৮ গেম পয়েন্ট পেয়ে রৌপ্য ও চট্টগ্রাম ৯ ম্যাচ পয়েন্ট ১৬ গেম পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ পদক লাভ করে। বালিকা র‌্যাপিডে চট্টগ্রাম ১২ ম্যাচ পয়েন্ট পেয়ে রৌপ্য ও রাজশাহী ৯ ম্যাচ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ জিতেছে।

    আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের দাবাকক্ষে দিনব্যাপী দলগত বালক ও দলগত বালিকার র‌্যাপিড অনুষ্ঠিত হয়।

    খেলা শেষে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা প্রধান অতিথি হিসেবে ও উপ মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর বিশেষ অতিথি হিসেবে বিজয়ীকে পুরস্কৃত করেন।

    এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম বাংলাদেশ যুব গেমসে দাবা খেলা অন্তর্ভুক্ত করার জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিবকে ধন্যবাদ জানান। পদক বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কেএম শহিদউল্যা, ফেডারেশনের দুই কার্যনির্বাহী সদস্য আঞ্জুমান আরা আকসির ও মো. রাশেদ হোসেন ফারুক উপস্থিত ছিলেন।

    দাবা ইভেন্টে ৮টি বিভাগের বালক ও বালিকা দল অংশগ্রহণ করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা