দলবদলে অর্থ ব্যয়ের নতুন রেকর্ড ইউরোপীয় লিগের ক্লাবগুলোর – BD Sports 24
  • দলবদলে অর্থ ব্যয়ের নতুন রেকর্ড ইউরোপীয় লিগের ক্লাবগুলোর

    September 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৩ সেপ্টেম্বর: সর্বশেষ গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড ৪.২১ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে ইউরোপের পাঁচটি শীর্ষ লিগের ক্লাবগুলো। গত বুধবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা প্রকাশিত এক গবেষণা রিপোর্টে এই তথ্য বেরিয়ে এসেছে।

    সর্বশেষ দলবদলের সময় ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি ও ফ্রান্সের ক্লাবগুলো আগের বছরের তুলনায় ৬.৬ শতাংশ বেশি অর্থ ব্যয় করেছে। আগের বছর ওই ক্লাবগুলো সর্বমোট ব্যয় করেছিল ৩.৯৫ বিলিয়ন মার্কিন ডলার।

    এদের মধ্যে আবার অন্য লিগের ক্লাবগুলোর চেয়ে অনেক বেশি অর্থ ব্যয় করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। লিগের ২০টি ক্লাব সম্মিলিতভাবে ব্যয় করেছে ১.৪৪ বিলিয়ন মার্কিন ডলার। এই সময়ে অতীতের চেয়ে তুলনামুলকভাবে বেশি অর্থ ব্যয় করেছে ইতালির ক্লাবগুলো। যার পরিমাণ আগের বছরের তুলনায় প্রায় ৭৫ শতাংশ বেশি। দেশটির শীর্ষ ক্লাব জুভেন্টাস শুধুমাত্র রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলভুক্ত করতেই ব্যয় করেছে ১০০ মিলিয়ন ডলার। এদিকে আগের তুলনায় ৪২.২ শতাংশ ব্যয় বেড়েছে স্প্যানিশ লা লীগার ক্লাবগুলোর।

    গত ১ জুন থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সারা বিশ্বের ফুটবল ক্লাবগুলো দলবদল বাবদ ব্যয় করেছে রেকর্ড পরিমাণ ৫.৪৪ বিলিয়ন মার্কিন ডলার। এ সময় ফিফা সদস্যভুক্ত ২২১টি দেশের মধ্যে ১৮২টি দেশে অনুষ্ঠিত হয় খেলোয়াড়দের দলবদল।

    সবগুলো দলবদলের খতিয়ান নথিভুক্ত করা হয়েছে ফিফার নিজস্ব আন্তর্জাতিক দলবদল মেশিন সিস্টেমে। সেখান থেকেই এইসব তথ্য নেয়া হয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...