দাবা অলিম্পিয়াডে পালাউ ও কসোভোর সাথে লড়ছে বাংলাদেশ – BD Sports 24
  • দাবা অলিম্পিয়াডে পালাউ ও কসোভোর সাথে লড়ছে বাংলাদেশ

    September 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বাতুমি (জর্জিয়া), ২৪ সেপ্টেম্বর: আজ ২৪ সেপ্টেম্বর সোমবার জর্জিয়ার বাতুমি শহরে ৪৩তম বিশ্ব দাবা অলিম্পিয়াড শুরু হয়েছে। উদ্বোধনী দিনে অর্থাৎ প্রথম রাউন্ডেই বাংলাদেশ অত্যন্ত দুর্বল প্রতিপক্ষের সাথে লড়ছে। ওপেন বিভাগে লাল-সবুজের বাংলাদেশ পালাউ-এর সাথে এবং মহিলা বিভাগে কসোভোর সাথে মোকাবিলা করছে। দাবার সাথে সম্পৃক্ত অভিজ্ঞমহল মনে করছেন দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে পূর্ণ পয়েন্টের সহজ জয় নিয়েই বোর্ড ছাড়বেন দেশসেরা দাবাড়ুরা। 

    ওপেন বিভাগে মোট ১৮৫টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে বাংলাদেশ ৬৪তম সিডেড দল হয়ে অলিম্পিয়াডে প্রতিদ্বন্দ্বিতা করছে। তাদের প্রতিপক্ষে পালাউ ১৫৬তম সিডেড দল।

    ওপেন বিভাগে পালাউর বিপক্ষে আজ এক নম্বর বোর্ডে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান (2477) ও

    ট্যান সান্টিয়াগো জুনিয়র (1823), দুই নম্বর বোর্ডে ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান (2263) ও সালভাদোরা অ্যাঞ্জেলো (1772), তিন নম্বর বোর্ডে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব (2452) ও কাবুসো রুস্তুম (1730) এবং চার নম্বর বোর্ডে ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম (2273) ও ট্র্যাবিং লেইফ (1323) একে অপরের সাথে মোকাবেলা করছেন।

    এদিকে মহিলা বিভাগে ১৫১টি দেশ অংশ নিচ্ছে। বাংলাদেশ ৬০তম এবং প্রতিপক্ষ কসোভোর ১৩৫তম সিডেড দল। প্রথম রাউন্ডে কসোভার বিপক্ষে এক নম্বর বোর্ডে শামীমা আক্তার লিজা (2152) ও কলারি হাফিফ (1437), দুই নম্বর বোর্ডে তনিমা পারভীন (2022) ও স্যারসি এনডরিকোনা (1263), তিন নম্বর বোর্ডে শারমীন সুলতানা শিরিন (1974) ও স্যারসি রেনেসা (1138) এবং চার নম্বর বোর্ডে রানী হামিদ (1909) ও ভিটিয়া এলফেট (0) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...