দিল্লিকে ৬ উইকেটে হারিয়ে পাঞ্জাবের শুভ সূচনা – BD Sports 24
  • দিল্লিকে ৬ উইকেটে হারিয়ে পাঞ্জাবের শুভ সূচনা

    April 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চন্ডিগড়, ৮ এপ্রিল: নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে ৬ উইকেটে হারিয়ে ১১তম আইপিএলে শুভ সূচনা করেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

    দিল্লির করা ১৬৬ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে লোকেশ রাহুল ও আগরওয়াল ঝড়ো গতিতে মাত্র ২০ বলে ৫৮ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। আগরওয়াল ৫ বলে ৭ রান করে আউট হন।

    দলীয় ৬৪ রানে বিদায় নেন অপর ওপেনার লোকেশ রাহুল। ১৫ বলে ৫১ রান করে আইপিএলের ইতিহাসে দ্রুততম ফিফটির নজির গড়েন পাঞ্জাবের এই ড্যাশিং ওপেনার। তার ইনিংসে ৬টি চার ও চারটি ছক্কার মার রয়েছে।

    এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি যুবরাজ সিং। ২২ বলে ১২ রান করে আউট হন তিনি। এরপর ৪ নম্বরে ব্যাট করতে নেমে কারুন নায়ার ৩৩ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫০ রান করে আউট হন। দলীয় রান তখন ১৩৮। জয় থেকে তখন ২৯ রান দূরে পাঞ্জাব।

    পঞ্চম উইকেটে ডেভিড মিলার ও মারকাস স্টয়নিসকে এই রান নিতে কোনো বেগ পেতে হয়নি। এই জুটি ১৯ বল মোকাবেলায় ২৯ রান যোগ করে অবিচ্ছিন্ন থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এই জুটি ৭ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৬৭ রান স্কোরবোর্ডে জমা করে। ফলে ৬ উইকেটে জিতে যায় কিংস ইলেভেন পাঞ্জাব।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দিল্লি ডেয়ারডেভিলস ৭ উইকেটে ১৬৬ রান করে।

    দিল্লি ডেয়ারডেভিলস অধিনায়ক গৌতম গম্ভীরের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৫ রান। তার ৪২ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কার মার রয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে রিসাব পান্ট এর ব্যাট থেকে ১৩ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ওই রান করেন পান্ট।

    বিজয় সানকার ১৩ রান করে আউট হন। শেষ দিকে ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের ১৩ বলে ১৩ এবং ক্রিস মরিসের ১৬ বলে অপ. ২৭ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে দিল্লি ডেয়ারডেভিলস।

    কিংস ইলেভেন পাঞ্জাবের মুজিব-উর-রহমান ও মোহিত শর্মা দুটি করে উইকেট নেন। আইপিএলের অভিষেক ম্যাচেই ২ উইকেট শিকার করেন তরুণ আফগান বোলার মুজিব-উর-রহমান। এছাড়া অশ্বিন ও অক্ষর প্যাটেল একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন কিংস ইলেভেন পাঞ্জাবের ওপেনার লোকেশ রাহুল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা