দুবাই টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ২০৭/৪ – BD Sports 24
  • দুবাই টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ২০৭/৪

    November 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৪ নভেম্বর: নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে প্রথম দিন শেষে ৪ উইকেটে ২০৭ রান করেছে পাকিস্তান। ওভার মোকাবেলা করেছে ৯০টি।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ডানহাতি কিউই পেসার কলিন ডি গ্রানধুমে আঘাতে ১৮ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ হাফিজকে লাথামের ক্যাচে পরিণত করেন গ্রানধুমে। মোহাম্মদ হাফিজ করেন ৯ রান। এরপর ২৫ রানে আবারও আঘাত হানেন গ্রানধুমে। গ্রানধুমের এবারের শিকার অপর ওপেনার ইমাম-উল-হক। ইমাম-উল-হককেও লাথামের ক্যাচে পরিণত করেন গ্রানধুমে। ৯ রানের বেশি এগুতে পারেননি ইমাম-উল-হক।

    ২৫ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। দলের এ অবস্থায় হাল ধরেন আজহার আলী ও হারিস সোহেল। তৃতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যান কিউই বোলারদের দেখেশুনে মোকাবেলা করে ১৩৬ রানের পার্টনারশিপ গড়েন। পার্টনারশিপটা আরও বড় হতে পারতো, যদিনা আজহার আলী দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরত না যেতেন। ১৮৭ বল মোকাবেলায় ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় ৮১ রান করে আউট হন আজহার আলী।

    এদিন ক্যারিয়ারের ৩১তম হাফ সেঞ্চুরির দেখা পান তিনি। ৮১ রান সংগ্রহের পথে টেস্টে সর্বোচ্চ রানের দিক দিয়ে চার-চারজন ব্যাটসম্যানকে পেছনে ফেলেন তিনি। এরা হলেন- স্যার জ্যাক হোবস, কেন উইলিয়ামসন, মার্টিন ক্রো এবং থিলান সামারাবীরা। আজ ৮১ রান করায় টেস্টে তার মোট রান এখন ৫৪৭১। আর ৭৯তম স্থানে রয়েছেন তিনি।

    দলীয় ১৭৪ রানে আসাদ শফিকের বিদায়ে চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। আজাজ প্যাটেলের বলে নেল ওয়াগনারের হাতে ধরা পড়ার আগে তিনি করেন ১২ রান।

    পঞ্চম উইকেটে হারিস সোহেল ও বাবর আজম ৩৩ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন থেকে প্রথম দিনের খেলা শেষ করেন। ৯০ ওভার মোকাবেলায় ৪ উইকেটে ২০৭ রান করেছে পাকিস্তান। হারিস সোহেল ৮১ এবং বাবর আজম ১৪ রানে অপরাজিত রয়েছেন।

    কিউই বোলারদের মধ্যে কলিন ডি গ্রানধুমে দুটি এবং আজাজ প্যাটেল নেন এক উইকেট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা