দুর্বল কিরগিজিস্তানের কাছেও হেরেছে বাংলাদেশ – BD Sports 24
  • দুর্বল কিরগিজিস্তানের কাছেও হেরেছে বাংলাদেশ

    October 16th, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ অক্টোবর: এশিয়ান নেশন্স কাপ অনলাইন চেস চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগ বাংলাদেশ আগের তিন ম্যাচে দুটি জয় আর একটি ড্র পেলেও আজ শুক্রবার তারা তিন ম্যাচের মধ্যে একটি জয় পেলেও হেরেছে দুটি ম্যাচ। এর ফলে ৬ ম্যাচে লাল-সবুজের দল ৭ পয়েন্ট সংগ্রহ করে ৩৮টি দলের মধ্যে যৌথভাবে পাঁচ দেশের সাথে পঞ্চম স্থানে অবস্থান করছে। তবে সিরিয়ালিভাবে তারা ১৪তম স্থানে রয়েছে।

     

    বাংলাদেশ আজ নিজেদের সেরাটা মেলে ধরতে না পারায় যেমন শীর্ষ আটে পৌঁছা কঠিন করে ফেলেছে। ঠিক তেমনি করে কোয়ার্টার ফাইনালে খেলা চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিয়েছে। সবচেয়ে অবাক করেছে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ কিরগিজিস্তানের কাছেও বাংলাদেশ হেরেছে। শুধু তাই নয়, অপর দুর্বল প্রতিপক্ষ তাজিকিস্তানকে হারাতেও ঘাম ঝরাতে হয়েছে। আর একটু হলে তো ম্যাচ ড্র-ই করে ফেলতো। তবে অস্ট্রেলিয়া শক্তিশালী দল হলেও বাংলাদেশ দলগত গড় রেটিংয়ে এগিয়ে থেকে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেনি। উল্টো শোচণীয়ভাবে হেরেছে।

     

    এশিয়ান চেস ফেডারেশনের আয়োজনে এ আসর চেস.কম অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হচ্ছে। আজ ছিল তিনটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে অর্থাৎ চতুর্থ রাউন্ডে বাংলাদেশ ০.৫-৩.৫ পয়েন্টে অস্ট্রলিয়ার কাছে হেরে যায়। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান অস্ট্রেলিয়ার গ্র্যান্ডমাস্টার ইলিংওরথ ম্যাক্সের সাথে ড্র করেন। কিন্তু গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার যথাক্রমে অস্ট্রেলিয়ার গ্র্যান্ডমাস্টার এন্টন স্মিরনভ, গ্র্যান্ডমাস্টার কাইবোকারভ তিমুর ও গ্র্যান্ডমাস্টার লাই মলথুনের কাছে পরাজিত হয়েছেন।

     

    পঞ্চম রাউন্ডে বাংলাদেশ ২.৫-১.৫ পয়েন্টে তাজিকিস্তানকে পরাজিত করে। গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর যথাক্রমে তাজিকিস্তানের খুসেনকোজায়েভ মুসতাঢোখোজা ও সারিফভ মেকরিদ্দিনকে পরাজিত করেন। তবে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান কাবিলভ আমিনের সাথে ড্র করেন। কিন্তু আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ফিদেমাস্টার কারিমভ আলিশেরের কাছে হেরে যান।

     

    ষষ্ঠ রাউন্ডে বাংলাদেশ ১-৩ পয়েন্টে কিরগিজিস্তানের কাছে হেরে যায়। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান যথাক্রমে কিরগিজিস্তানের আন্তর্জাতিক মাস্টার মারকভ মিখাইল ও আন্তর্জাতিক মাস্টার আবদিজাফর আসিলের সাথে ড্র করে। তবে গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর যথাক্রমে কিরগিজিস্তানের ক্যান্ডিডেটমাস্টার সেডভেকভ রাসলান ও ক্যান্ডিডেটমাস্টার ওরোজবায়েভ এলদিয়ারের কাছে হেরে যান।

     

    ১৭ অক্টোবর শনিবার বাংলাদেশ সময় দুপুর ১২টা থেকে মহিলা বিভাগের খেলা শুরু হবে। এ দিন মহিলা বিভাগের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। তবে ওপেন বিভাগের সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা ১৮ অক্টোবর রোববার অনুষ্ঠিত হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...