দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের – BD Sports 24
  • দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের

    December 13th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আহমেদাবাদ, ১৩ ডিসেম্বর: দৃশ্যমান হচ্ছে ভারতে নির্মাণাধীন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের। এক লাখ দশ হাজার ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে আগামী বছরের শুরুর দিকেই আয়োজন হতে পারে প্রথম আন্তর্জাতিক ম্যাচের।

    আহমেদাবাদে নির্মানাধীন স্টেডিয়াটি তৈরিতে খরচ হচ্ছে প্রায় একশ’ মিলিয়ন ডলার। এক লাখ ধারণক্ষমতাসম্পন্ন বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) চেয়ে এ স্টেডিয়ামে আসন সংখ্যা ১০ হাজার বেশি থাকছে। প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, আগামী মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রদর্শনী ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন হতে পারে স্টেডিয়ামটির।

    ২০১৭ সালের জানুয়ারিতে নির্মাণ কাজ শুরু হওয়া স্টেডিয়ামে থাকছে ৭০টির বেশি কর্পোরেট হাউজ, চারটি ড্রেসিং রুম, একটি ক্লাব হাউজ এবং অলিম্পিক মাপের একটি সুইমিং পুল।

    বর্তমানে ভারতের সর্ব বৃহৎ ক্রিকেট স্টেডিয়াম ৬৬ হাজার ধারণক্ষমতাসম্পন্ন কোলকাতার ইডেন গার্ডেন্স। অবশ্য বড় ধরনের পুনর্গঠনের আগে ইডেনের ধারণক্ষমতা ছিল এক লাখ।

    বিশ্ব টেস্ট র‌্যাংকিংয়ে বর্তমানে বিশ্বের শীর্ষ দল ভারতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য এক ডজনের বেশি স্টেডিয়াম রয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা