দৃষ্টিহীনদের জাতীয় দাবায় এজাজ ও সোনাই চ্যাম্পিয়ন – BD Sports 24
  • দৃষ্টিহীনদের জাতীয় দাবায় এজাজ ও সোনাই চ্যাম্পিয়ন

    October 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ অক্টোবর: দৃষ্টিহীনদের জাতীয় দাবার উন্মুক্ত বিভাগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন এবং মহিলা বিভাগে বদরুন্নেসা কলেজের সোনাই খাতুন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

    এজাজ ৬ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। ৫ পয়েন্ট করে অর্জন করেন ৪ জন খেলোয়াড়। পরে টাই-ব্রেকিং পদ্ধতিতে রাজশাহীর বাপ্পী সরকার প্রথম রানার-আপ, টঙ্গীর রফিকুল ইসলাম দ্বিতীয় রানার-আপ, চট্টগ্রামের সুরত আলম চতুর্থ এবং ঢাকার এসএম শাহিন পঞ্চম স্থান লাভ করেন।

    মহিলা বিভাগে সোনাই খাতুন ৫ খেলায় পূর্ণ ৫ পয়েন্ট পেয়ে মহিলা বিভাগের শিরোপা জয় করেন। ঢাকা নূরনাহার তনিমা ৪ পয়েন্ট পেয়ে প্রথম রানার-আপ, ৩ পয়েন্ট করে নিয়ে ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের জরিনা আক্তার দ্বিতীয় রানার-আপ, ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের নাদিয়া সুলতানা চতুর্থ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আছিয়া বেগম পঞ্চম হন।

    আজ বৃহস্পতিবার ওপেন বিভাগের ষষ্ঠ বা শেষ রাউন্ডের খেলা এবং মহিলা বিভাগের পঞ্চম বা শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ওপেন বিভাগের শেষ রাউন্ডের খেলায় এজাজ সুরতকে, বাপ্পী শ্যামলকে, রফিক শহিদকে ও শাহিন রাহিকে পরাজিত করেন। মহিলা বিভাগের শেষ রাউন্ডের খেলায় সোনাই তানজিলাকে, তনিমা জরিনাকে, আছিয়া মেহেরুন্নেসাকে ও নাদিয়া লাবনীকে পরাজিত করেন।

    প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেক দৃষ্টিহীন দাবাড়ুকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। এছাড়া শীর্ষ দশজনকে আরো একটি করে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয় এবং প্রতিযোগিতার সেরা পাঁচজন হোম অ্যাপ্লায়েন্সের পাশাপাশি অর্থ পুরস্কার পান।

    ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহিদউল্যা ও জোন-৩.২ প্রেসিডেন্ট ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, আন্তর্জাতিক বিচারক হারুন অর রশিদ এবং ওয়ালটন গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ। এনএফএভিএইচ এর মহাসচিব মো. জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং এনএফএভিএইচ এর জনসংযোগ সম্পাদক সেলিনা আলম বক্তব্য রাখেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা