দেশের প্রতিটি ক্রান্তিকালে নাটক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী – BD Sports 24
  • দেশের প্রতিটি ক্রান্তিকালে নাটক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

    October 2nd, 2019

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪.কম
    ঢাকা : ২ অক্টোবর ২০১৯

    নাটক জীবনের প্রতিচ্ছবি। নাটকের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের প্রকৃত চিত্রই ফুটে ওঠে। এটি সমাজের দর্পণস্বরূপ। নাটক জীবনের কথা বলে, নাটক-অভিনয় শুধু মানুষকে নির্মল আনন্দ দেয় না, নাটক পরিবার, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন অসংগতিগুলো তুলে ধরে তা শুধরাবার সুযোগ সৃস্টি করে। ১ অক্টোবর সন্ধ্যায় টিএসসি অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের উদ্যোগে আয়োজিত নাট্যোৎসব- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এসব কথা বলেন।

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান নাট্যোৎসবের সার্বিক সফলতা কামনা করে এ উৎসবের উদ্বোধন ঘোষণা করেন। তিনি শিক্ষার্থীদের সৃজনশীল এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটি দেশের শিল্প সংস্কৃতির বিকাশে অনবদ্য ভূমিকা রাখবে।

    প্রতিমন্ত্রী বলেন, যুব সমাজই আমাদের প্রাণশক্তি। এ যুব সমাজকে নষ্ট করতে একমাত্র মাদকই যথেষ্ট, মাদক মানুষের মস্তিস্ক বিকৃত করে ফেলে। একজন মাদকসেবী যখন মাদক বা নেশাজাতীয় দ্রব্য সেবন করে তখন সে স্মৃতি শক্তি হারিয়ে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়ে। তাই যুব সমাজকে মাদকের রাহুগ্রাস থেকে রক্ষা করতে, মাদকের বিরুদ্ধে সচেতন করে গড়ে তুলতে এবং মাদককে না বলতে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের আজকের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই।

    সমাজ পরিবর্তনে নাটকের গুরুত্ব অপরিসীম। দেশের প্রতিটি ক্রান্তিকালে নাটক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্য সংসদ সমাজ বাস্তবতার সত্যিকার দর্পণ ও যৌক্তিক সমালোচক হয়ে বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে পথ নাটক ও মঞ্চ নাটকের প্রযোজনার পাশাপাশি উৎসব আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চায় নতুন মাত্রা যোগ করবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রদান করেন থিয়েটার এ্যান্ড পারফরম্যান্স বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির ও তরুণ উদ্যোক্তা আবুল হাসনাত সোহাগ।

    মঞ্চ হোক মুক্তির পথ স্লোগানকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্য সংসদ ৩ দিনব্যাপী নাট্যোৎসবের আয়োজন করেছে।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...