দেশে ফিরেছে নারী ক্রিকেট দল – BD Sports 24
  • দেশে ফিরেছে নারী ক্রিকেট দল

    September 9th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ সেপ্টেম্বর: স্কটল্যান্ডে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সোমবার সন্ধ্যায় স্কটল্যান্ড থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে দুইবারের বাছাই পর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দলটি।

    বিমানবন্দর থেকে সোজা মিরপুরে অবস্থিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে এসে পৌঁছান সালমা-সানজিদারা। বিমানবন্দরে বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও নারী ক্রিকেট দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।

    টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বের মিশনে যাওয়ার আগে বাংলাদেশের মেয়েরা নেদারল্যান্ডসে ক্যাম্প করেছিল। ওখানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলে বাছাই পর্বের আয়োজক স্কটল্যান্ডে যায় তারা। ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ওঠে সেমিফাইনালে।

    ৫ সেপ্টেম্বর প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালের সঙ্গে টি-২০ বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। এরপর ফাইনালে এশিয়ার আরেক দল থাইল্যান্ডকে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো বাছাইয়ের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

    ফলে আগেরবারের মতো এবারও চ্যাম্পিয়ন হয়েই ২০২০ টি-২০ বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা