দেশে ফিরেছে শিরোপাজয়ী নারী দল – BD Sports 24
  • দেশে ফিরেছে শিরোপাজয়ী নারী দল

    April 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক, বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ৩ এপ্রিল ২০১৮ : জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্টের অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল সোমবার গভীর রাতে দেশে ফিরেছে।

    হংকং থেকে ঢাকায় ফেরা দলটিকে হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল ও মিস্টিমুখ করিয়ে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় বরণ করে নেন।

    এর পর আজ মঙ্গলবার দুপুরে নারী ফুটবল দলকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে শিরোপাজয়ী ফুটবলাররা বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের হাতে ট্রফি তুলে দেন। এএফসি ও সাফের বাইরে নারী ফুটবল দলের এটাই প্রথম শিরোপা জয়।

    এর আগে ৩ মাস ১০ দিন আগে সাফ অনূর্ধ্ব-১৫ শিরোপা জয় করেও নারী ফুটবল দল বাফুফে সভাপতির হাতে ট্রফি তুলে দিয়েছিলেন।

    আজ স্থানীয় কাউন্সিলর ও আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মোমিনুল হক সাঈদ হংকংজয়ী দলকে ২ লাখ টাকা পুরস্কার দিয়েছেন। এ সময় ফিফা কাউন্সিল সদস্য ও বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, বাফুফের সদস্য ও দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার পুমুখ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য হংকংয়ে চার জাতির এ টুর্নামেন্টে টানা তিন জয় পেয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। লাল-সবুজের দল প্রথম খেলায় ১০-১ গোলে মালয়েশিয়াকে, দ্বিতীয় খেলায় ৮-১ গোলে ইরানকে এবং স্বাগতিক হংকংকে ৬-০ গোলে পরাজিত করে। এদিকে দুটি খেলায় জয় পেয়ে রানার্স আপ হয় হংকং। তিন খেলার একটিতে জিতে তৃতীয় স্থান লাভ করে ইরান। অপর দল মালয়েশিয়া তিন খেলার তিনটিতেই হেরেছে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা