দ্বিতীয় ওয়ানডেতেও নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের হার – BD Sports 24
  • দ্বিতীয় ওয়ানডেতেও নিউজিল্যান্ডের কাছে পাকিস্তানের হার

    January 9th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নেলসন, ০৯ জানুয়ারি: দ্বিতীয় ওয়ানডেতেও নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে পাকিস্তান। আজ নেলসনে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডি/এল মেথডে নিউজিল্যান্ড ৮ উইকেটে পরাজিত করেছে পাকিস্তানকে। প্রথম ম্যাচে ডি/এল মেথডে ৬১ রানে হেরেছিল পাকিস্তান।

    ২৪৭ রানে জয়ের লক্ষ্যে খেলতে নামে নিউজিল্যান্ড। ব্যক্তিগত শূন্য রানে বিদায় নেন ওপেনার কলিন মনরো। দলীয় রান তখন ১।  দ্বিতীয় উইকেট জুটিতে অপর ওপেনার মার্টিন গাপতিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৬ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। অধিনায়ক উইলিয়ামসন ১৯ রান করে আউট হন।

    এরপর গাপতিলের সাথে জুটি বাধেন রস টেইলর। ১৪ ওভারে ২ উইকেটে ৬৫ রান করার পর নেলসনে বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। ২ ঘণ্টা ২০ মিনিট পর খেলা শুরু হয়। আম্পায়াররা ওভার কমিয়ে ডি/এল মেথডে নিউজিল্যান্ডের সামনে ২৫ ওভারে ১৫১ রানের নতুন টার্গেট দেয় । ফলে কিউইদের জয়ের জন্য প্রয়োজন হয় ১১ ওভারে ৮৭ রান। ওপেনার গাপতিল ও রস টেইলর ৯.৫ ওভারেই ৮৭ রান স্কোরবোর্ডে জমা করলে ৮ উইকেটে জিতে যায় নিউজিল্যান্ড। মার্টিন গাপতিল ৭২ বলে পাঁচ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন। এদিন ৩৩তম অর্ধশতকের দেখা পান তিনি। রস টেইলর অপরাজিত থাকেন ৪৪ রানে। তার ৪২ বলের ইনিংসে ৪টি বাউন্ডারির মার রয়েছে।

    পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সফরকারী পাকিস্তান ৯ উেইকেটে ২৪৬ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন মোহাম্মদ হাফিজ। এটি তার ৩৩তম ওয়ানডে অর্ধশতক।

    এছাড়া সাদাব খান ৫৮ বলে ৫২ রান করে আউট হন। এদিন সাদাব খান দ্বিতীয় অর্ধশত রানের দেখা পান। পেসার হাসান আলী ঝড়ো গতিতে ৩১ বলে ৫১ রান করে আউট হন। এই প্রথম ক্যারিয়ারে অর্ধশত রান করেন হাসান আলী। চারটি বাউন্ডারি ও চারটি ছক্কায় তার ইনিংসটি সাজানো ছিল । শোয়েব মালিক ২৭ ও বাবর আজম ১০ রান করে আউট হন। মোহাম্মদ আমির ৮ ও রুম্মন রইস ৬ রানে অপরাজিত থাকে।

    কিউই বোলারদের মধ্যে ফার্গুসন তিনটি, টিম সাউদি ও টুড অ্যাস্টল দু’টি করে উইকেট নেন। ট্রেন্ট বোল্ট ও স্যান্টনার একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন কিউই ওপেনার মার্টিন গাপতিল।

    আগামী ১৩ জানুয়ারি ডুনেডিনে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-পাকিস্তান।

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: পাকিস্তান

    পাকিস্তান ইনিংস: ২৪৬/৯ (৫০ ওভার) (হাফিজ ৬০, সাদাব খান ৫২, হাসান আলী ৫১, শোয়েব মালিক ২৭, বাবর আজম ১০; ফার্গুসন ৩/৩৯, টিম সাউদি ২/৫৭, টুড অ্যাস্টল ২/৪০)।

    নিউজিল্যান্ড ইনিংস (টার্গেট ২৫ ওভারে ১৫১ রান): ১৫১/২ (২৩.৫ ওভার) (মার্টিন গাপতিল ৮৭*, রস টেইলর ৪৪*, কেন উইলিয়ামসন ১৯; মোহাম্মদ আমির ১/১৮, ফাহিম আশরাফ ১/৩০)

    ফল: নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী

    ম্যান অব দ্য ম্যাচ: মার্টিন গাপতিল (নিউজিল্যান্ড)

    সিরিজ: ৫ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে নিউজিল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা