দ্বিতীয় জাতীয় যুব আরচ্যারী কাল শুরু – BD Sports 24
  • দ্বিতীয় জাতীয় যুব আরচ্যারী কাল শুরু

    November 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ নভেম্বর: আগামীকাল সোমবার থেকে টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে শুরু হচ্ছে “তীর দ্বিতীয় জাতীয় যুব আরচ্যারী চ্যাম্পিয়নশিপ-২০১৮”। সোমবার সকাল থেকে খেলা শুরু হলেও দুইদিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান হবে সকাল ১০.০০টায়।

    প্রতিযোগিতা উপলক্ষে আজ বিকেলে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

    সংবাদ সম্মেলনে জানানো হয় পাঁচটি দলের ৬৮ জন আরচ্যার ও কর্মকর্তা এবারের আসরে অংশগ্রহণ করছেন। এদের মধ্যে বালক ৩৯ জন এবং বালিকা আরচ্যার রয়েছেন ১৭ জন। বাকি ১২ জন কর্মকর্তা।

    অংশগ্রহণকারীরা প্রতিযোগিতা উপলক্ষে টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে অবস্থান করবেন।

    রিকার্ভ ডিভিশনে বালক ও বালিকা সেকশনে ৬টি ইভেন্টে ৬টি পদক এবং কম্পাউন্ড ডিভিশনে বালক ও বালিকা সেকশনে ৬টি ইভেন্টে ৬টি পদকসহ মোট ১২টি ইভেন্টে ১২টি পদক জয়ের লড়াইয়ে নামবেন যুবা আরচ্যাররা।

    গতবারের তুলনায় এবার অংশগ্রহণকারী দলের সংখ্যা কম বলে জানান কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল। তিনি আরও জানান, নির্বাচনের তারিখ পেছানোর কারণে আগ থেকে নির্ধারণ করা ১৮-১৯ ডিসেম্বর তারিখেই জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপের আসর আয়োজন করতে পারবো আমরা।

    সিটি গ্রুপের মার্কেটিং ম্যানেজার মো: ফারজানুল হক বলেন, আমাদের লক্ষ্য অলিম্পিকে অন্তত: একটি স্বর্ণপদক জয় করা। সে লক্ষ্যে এক বছর আগে আমরা ট্যালেন্টহান্টের মাধ্যমে আরচ্যার বাছাই কার্যক্রম শুরু করি। এই ট্যালেন্টহান্ট প্রোগ্রাম থেকে চূড়ান্ত প্রশিক্ষণের জন্য নয়জন আরচ্যার নির্বাচিত করেছি দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের জন্য। আমরা হাইপ্রোফাইল কোচ জার্মানির ফ্রেডরিক মার্টিনকে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছি।

    তিনি আরও জানান, ‘তীর গো ফর গোল্ড’ হচ্ছে  দেশের ক্রীড়াঙ্গনে প্রথম পারফরম্যান্স বেজড স্পন্সরশিপ। আরচ্যারী ফেডারেশনের উন্নয়ন ও এই খেলাটিকে আরো এগিয়ে নেয়ার লক্ষ্যে সবসময় পাশে থাকার কথাও জানান তিনি।

    সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি মো: আনিসুর রহমান এবং বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের মিডিয়া, প্রকাশনা এবং পাবলিক রিলেশন কমিটির আহবায়ক রফিকুল ইসলাম টিপু এ সময় উপস্থিত ছিলেন।

    অংশগ্রহণকারী দলগুলো হলো: বিকেএসপি, তীরন্দাজ সংসদ, কোয়ান্টাম স্পোর্টিয়াম, শাওতাল ট্রেডিশনাল (এসটি) আরচ্যারী ক্লাব, স্ট্যান্ডার্ড বাংলাদেশ (এসবি) আরচ্যারী ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা