দ্বিতীয় জয়ের স্বাদ খুলনার – BD Sports 24
  • দ্বিতীয় জয়ের স্বাদ খুলনার

    January 24th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ জানুয়ারি: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে খুলনা টাইটান্স। টুর্নামেন্টের ২৮তম ও নিজেদের নবম ম্যাচে খুলনা ২১ রানে হারিয়েছে সিলেট সিক্সার্সকে।

    এই জয়ে ৯ খেলায় ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এলো খুলনা। অপরদিকে, ৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তলানিতে নেমে গেল সিলেট।

    মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় সিলেট সিক্সার্স। ব্যাট হাতে বড় সূচনা পায় খুলনা টাইটান্স। দুই ওপেনার জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ও জুনায়েদ সিদ্দিকী ৪১ বলে ৭৩ রানের সূচনা করেন। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। টেইলর ৩১ বলে ৪৮ ও জুনায়েদ ২৩ বলে ৩৩ রান করেন।

    এরপর মিডল-অর্ডারে দলের চার ব্যাটসম্যানই ব্যর্থ হয়েছেন। তবে শেষ দিকে দক্ষিণ আফ্রিকার ডেভিড উইসের মারমুখী ব্যাটিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রানের সংগ্রহ পায় খুলনা। ২টি করে চার ও ছক্কায় ২৫ বলে ৩৮ রান করেন উইসে। সিলেটের অলক কাপালি ২২ রানে ৪ উইকেট নেন।

    জবাবে মাত্র ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে নবম ওভারে শেষে চাপে পড়ে যায় সিলেট। এসময় আফিফ বলার মতো ২৯ রান করেন। সেখান থেকে দলকে উদ্ধার করেন পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। পঞ্চম উইকেটে ৮১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তারা।

    কিন্তু দলীয় ১৩৭ রানে পুরান ও ১৪৫ রানে নাওয়াজ ফিরে গেলে ম্যাচ হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় সিলেটের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রান করে ম্যাচ হারে সিলেট। নাওয়াজ ২টি চার ও ৪টি ছক্কায় ৩৪ বলে ৫৪ ও পুরান ২১ বলে ২৮ রান করেন। খুলনার স্পিনার তাইজুল ইসলাম ৩ উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর :

    খুলনা টাইটান্স : ১৭০/৯, ২০ ওভার (টেইলর ৪৮, উইসে ৩৮, কাপালি ৪/২২)।
    সিলেট সিক্সার্স : ১৪৯/৭, ২০ ওভার (নাওয়াজ ৫৪, আফিফ ২৯, তাইজুল ৩/৩২)।
    ফল : খুলনা টাইটান্স ২১ রানে জয়ী।
    ম্যাচ সেরা : ডেভিড উইসে (খুলনা টাইটান্স)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা