দ্বিতীয় দিন শেষে ১৩৩ রানের লিড স্বাগতিকদের – BD Sports 24
  • দ্বিতীয় দিন শেষে ১৩৩ রানের লিড স্বাগতিকদের

    November 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৩ নভেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে ১৩৩ রানের লিড নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। দ্বিতীয় দিনে বাংলাদেশের স্পিনারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ২৪৬ রানে অলআউট করায় প্রথম ইনিংসে ৭৮ রানে এগিয়ে থাকে বাংলাদেশ। বিশেষ করে অভিষিক্ত ডানহাতি স্পিনার নাইম হাসান অভিষেক টেস্টেই ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখান।

    কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ ১৭ ওভার মোকাবেলা করে ৫ উইকেটে ৫৫ রান করেছে। ফলে দ্বিতীয় দিন শেষে ১৩৩ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের ব্যাটিং ব্যর্থতায় বোলারদের সফলতা অনেকটা চাপা পড়ে যায়।

    ১৩ রানে দুই ওপেনারের বিদায়ে বিপদে পড়ে বাংলাদেশ। ইমরুল কায়েস ২ এবং সৌম্য সরকার ১১ রান করে সাজঘরে ফিরেন। ৩২ রানে বিদায় নেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মুমিনুল হক। ১২ রানের বেশি এগুতে পারেননি তিনি।

    ৩৫ রানে অধিনায়ক সাকিব আল হাসানের বিদায়ে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। সাকিব করেন মাত্র ১ রান।

    ৫৩ রানে মোহাম্মদ মিথুনকে ক্যারিবীয় বোলার দেবেন্দ্র বিশু সরাসরি বোল্ড করে দিলে পঞ্চম উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। মোহাম্মদ মিথুন করেন ১৭ রান।

    দিন শেষে মুশফিকুর রহীম ১১ এবং মেহেদী হাসান মিরাজ ০ রানে অপরাজিত থাকলে ১৭ ওভার মোকাবেলায় ৫ উইকেটে ৫৫ রান করে বাংলাদেশ। ফলে ১৩৩ রানের লিড নিয়েছে সাকিব আল হাসান বাহিনী।

    ক্যারিবীয় দুই বোলার ওয়ারিকান ও রোস্টন চেজ দুটি করে এবং দেবেন্দ্র বিশু নেন এক উইকেট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: বাংলাদেশ

    বাংলাদেশ প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ৩১৫/৮ (৮৮ ওভার) (মুমিনুল হক ১২০, ইমরুল কায়েস ৪৪, সাকিব ৩৪, নাইম হাসান ২৬, মিরাজ ২২, মিথুন ২০ এবং তাইজুল অপ. ৩৯; গ্যাব্রিয়েল ৪/৭০ ও ওয়ারিকান ৪/৬২)।

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৪৬/১০ (৬৪ ওভার) (হেটমেয়ার ৬৩, ডরিচ অপ. ৬৩, চেজ ৩১, এমব্রিজ ১৪, ব্রেথওয়েট ১৩, ওয়ারিকান ১২; নাইম হাসান ৫/৬১, সাকিব ৩/৪৩)।

    বাংলাদেশ দ্বিতীয় ইনিংস (দ্বিতীয় দিন শেষে): ৫৫/৫ (১৭ ওভার) (মিথুন ১৭, মুমিনুল ১২, মুশফিকুর রহীম অপ. ১১ ও মিরাজ অপ. ০; রোস্টন চেজ ২/১৬ ও ওয়ারিকান ২/২২)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা