দ্বিতীয় দিন শেষে ৩১৩ রানে এগিয়ে নিউজিল্যান্ড – BD Sports 24
  • দ্বিতীয় দিন শেষে ৩১৩ রানে এগিয়ে নিউজিল্যান্ড

    December 2nd, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ২ ডিসেম্বর: নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন ঘটলেও দ্বিতীয় দিনে উইকেটের পতন ঘটেছে সাতটি। দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৮৯ ওভার। দ্বিতীয় দিন শেষে কিউই অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোমের দ্রুততম সেঞ্চুরিতে স্বাগতিক নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জমা করেছে ৯ উইকেটে ৪৪৭ রান। মাত্র ৭১ বলে সেঞ্চুরি তুলে ১০৫ রানে আউট হন গ্র্যান্ডহোম। ১ উইকেট হাতে নিয়ে ৩১৩ রানে এগিয়ে কিউইরা। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করেছিল ১৩৪ রান।

    ২ উইকেটে ৮৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ১২ রান নিয়ে শুরু করে ৯৩ রানে থামেন রস টেইলর। এছাড়া হেনরি নিকোলস ৬৭ রান করেন।

    সাত নম্বর ব্যাট হাতে টেস্ট ক্যারিয়ারের সপ্তম ম্যাচে প্রথম সেঞ্চুরির স্বাদ নেন গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরির ক্ষেত্রে এটি দ্বিতীয়। মাত্র ৫৪ বলে টেস্ট ক্রিকেটের এবং নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এখনো দখলে আছে সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের।

    বড় ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরিতে যৌথভাবে নবম স্থানে রয়েছেন গ্র্যান্ডহোম। ১১টি চার ও ৩টি ছক্কায় ৭৪ বল মোকাবেলায় নিজের ইনিংস সাজান গ্র্যান্ডহোম।

    অভিষিক্ত ব্লান্ডেল ৫৭ ও ট্রেন্ট বোল্ট ২ রান নিয়ে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন। ক্যারিবীয় বোলারদের মধ্যে কেমার রোচ তিনটি, কামিন্স ও চেস দুটি করে এবং জেসন হোল্ডার ও গ্যাব্রিয়েল একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা