দ্বিতীয় বিচ তায়কোয়ানডো শনিবার শুরু – BD Sports 24
  • দ্বিতীয় বিচ তায়কোয়ানডো শনিবার শুরু

    August 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ আগস্ট: আগামী ১ সেপ্টেম্বর শনিবার থেকে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে শুরু হচ্ছে ওয়ালটন দ্বিতীয় বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতা। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা ৩ সেপ্টেম্বর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

    এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই ওয়ালটন তৃতীয় বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতায় নারী ও পুরুষ ৮টি করে মোট ১৬টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হবে। ইভেন্ট হবে বয়সভিত্তিক পুমসে। যেখানে ১৭০ জন পুরুষ ও ৮০ জন নারী খেলোয়াড় প্রতিদ্বন্দ্বিতা করবে।

    প্রতিযোগিতার বিজয়ীদের মেডেল ও সার্টিফিকেট দেওয়া হবে। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া সেরা খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছরই বিভিন্ন ফেডারেশনের সঙ্গে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করে থাকি। সেগুলোর মধ্যে বেশ কিছুর ধারাবাহিকতাও রক্ষা করে চলেছি। বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সঙ্গে গেল বছর প্রথমবারের মতো বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতা আয়োজন করেছিলাম। তারই ধারাবাহিকতায় আবারো তায়কোয়ানডো ফেডারেশনের সঙ্গে বিচ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছি।

    ওয়ালটন গ্রুপ মূলত কক্সবাজারে নানা টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজারকে প্রমোট করার চেষ্টা করে যাচ্ছে। তরুণদের বেশি বেশি করে খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করতে ওয়ালটন গ্রুপ কাজ করে যাচ্ছে। এবারের এই প্রতিযোগিতায় ক্যাটাগরি অনেক। সবাইকে হয়তো পুরস্কৃত করা সম্ভব নয়। তবে ফেডারেশন যাদেরকে সেরা নির্বাচন করে দিবে তাদেরকে আমরা পুরস্কৃত করব।

    বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা বলেন, ‘এমন হয়েছে যে একটা কোম্পানি এসে ১০ লাখ টাকার পৃষ্ঠপোষকতা করল। এরপর আর তাদের খুঁজে পাওয়া গেল না। আমরা চাই একটি প্রতিষ্ঠান লম্বা সময় ধরে আমাদের পৃষ্ঠপোষকতা করুক। সেখানে অর্থের পরিমাণ কম কিংবা বেশি হোক সমস্যা নেই। ওয়ালটন গ্রুপ আমাদের জন্য তেমনই একটি প্রতিষ্ঠান। গেল কয়েক বছর ধরে তারা আমাদের পাশে আছে। বিভিন্ন আয়োজনের সঙ্গে আছে। গেল বছর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমরা আয়োজন করেছিলাম প্রথম বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতা। আশা করব ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে। ওয়ালটন শুধু তায়কোয়ানডো নয়, প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই কাজ করছে। খেলাধুলাকে এগিয়ে নিচ্ছে। এই প্রতিযোগিতায় যারা ভালো করবে তাদের আসন্ন ওয়ার্ল্ড বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতায় পাঠানো হবে। আশাকরি এখান থেকে আমরা ভালো কিছু খেলোয়াড় পাব।’

     

    অংশগ্রহণকারী দলগুলো হল:

    বিজিবি, আনসার, কক্সবাজার জেলা, চট্টগ্রাম জেলা, বান্দরবান জেলা, সিলেট জেলা, কুমিল্লা জেলা, সিরাজগঞ্জ জেলা, গাজীপুর জেলা, নরসিংদী জেলা, নারায়ণগঞ্জ জেলা, উত্তরা তায়কোয়ানডো ক্লাব, ধানমন্ডি তায়কোয়ানডো অ্যাসোসিয়েশন, গুলশান তায়কোয়ানডো ক্লাব, সেলফ ডিফেন্স তায়কোয়ানডো অ্যাসোসিয়েশন, চকরিয়া তায়কোয়ানডো ক্লাব, চট্টলা তায়কোয়ানডো ক্লাব ও বাংলাদেশ তায়কোয়ানডো একাডেমি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা