দ্বিতীয় ম্যাচেও জয়হীন জার্মানি – BD Sports 24
  • দ্বিতীয় ম্যাচেও জয়হীন জার্মানি

    September 7th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বাসেল, ৭ সেপ্টেম্বর: সুইজারল্যান্ডের সাথে দ্বিতীয় ম্যাচেও ১-১ গোলে ড্র করে নেশন্স লিগে এখনও জয়হীন রয়েছে জার্মানি। রোববার বাসেলে অনুষ্ঠিত ম্যাচটিতে জোয়াচিম লো’র দলকে বেশ পরিশ্রান্ত মনে হয়েছে। এই ড্রয়ে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় অবস্থান জার্মানির।

     

    ১৪ মিনিটে ইকে গুনডোগানের গোলে এগিয়ে গিয়েছিল লো শিষ্যরা। কিন্তু ৫৭ মিনিটে সিলভান উইডমারের গোলে ম্যাচের সমতা ফেরায় সুইসরা।

     

    পুরো ম্যাচে সুইজারল্যান্ড যেভাবে উজ্জীবিত ফুটবল খেলে একের পর এক গোলের সৃষ্টি করেছিল তাতে এই ড্রয়ে সন্তুষ্ট থাকার উচিত জার্মানির।

     

    দুই বছর আগে প্রথমবারের অনুষ্ঠিত নেশন্স লিগে নিজেদের চারটি ম্যাচের কোনটিতেই জিততে পারেনি জার্মানি। এবারের মতই গতবারও গ্রুপের প্রথম দুটি ম্যাচেই তারা ড্র করেছিল। সুইজারল্যান্ড প্রথম ম্যাচে ইউক্রেনের কাছে পরাজিত হবার পর এই প্রথম পয়েন্ট অর্জন করলো।

     

    প্রথমে গোল করার পরেও তা ধরে রাখতে না পারায় পুরো দলের উপর হতাশা প্রকাশ করেছেন জার্মান বস লো। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমরা দ্বিতীয় গোলের কোন সুযোগই করতে পারিনি। উল্টো দ্বিতীয়ার্ধে সুইজারল্যান্ডকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে সহযোগিতা করেছি। দিনের শেষে আমার মনে হয়েছে ড্র করাটাই আমাদের জন্য যথেষ্ঠ ছিল। ১-০ গোলে এগিয়ে যাবার পর তা ধরে রাখতে না পারাটা হতাশার। ম্যাচ সঠিকভাবে শেষ করতে না পারাটা আমাদের জন্য সমস্যার। আমার ধারনা ২-০ গোলে পিছিয়ে থাকলেও সুইজারল্যান্ড ম্যাচে ফিরে আসতে পারতো।’

     

    তিনজন ডিফেন্ডার দিয়ে দল সাজানোর পরিকল্পনায় লো অটল ছিলেন। কিন্তু তারপরেও তার দলই প্রথম এগিয়ে যায়। পাঁচজন ডিফেন্ডারের কড়া পাহাড়া সত্ত্বেও মাথিয়াস গিনটার গুনডোগানের দিকে বল বাড়িয়ে দেন। ২০ মিটার দুর থেকে সুইস গোলরক্ষক ইয়ান সোমারকে পরাস্ত করতে কোন ভুল করেননি গুনডোগান। জুলিয়ান ড্রাক্সলার কিছুক্ষণের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন। কিন্তু তার শট সরাসরি সোমারের হাতে ধরা পড়ে।

     

    সুইজারল্যান্ড তাদের পুরনো ধারা বজায় রেখে আক্রমণভাগের ব্যর্থতা ধরে রেখেছিল। মাত্র ৬ গজ দুর থেকে ডিব্রিল সোয়ের পাসে হারিস সেফেরোভিচ গোল করতে পারেননি। বিরতির ঠিক আগে বেনফিকার এই স্ট্রাইকার শট পোস্টে লাগান। মধ্যমাঠে জার্মানিকে প্রতিনিয়ত সমস্যায় ফেলেছেন ব্রিল এমবোলো। ৫৮ মিনিটে তার সহযোগিতায় সুইসরা সমতা ফেরায়। এমবোলোর এসিস্টে উইডমার তিন বছর বিরতির পর জাতীয় দলে ফিরে গোল করে সুইসদের এক পয়েন্ট উপহার দেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...