দ্য ফ্লেমিং টাইগার্সই ফেবারিট – BD Sports 24
  • দ্য ফ্লেমিং টাইগার্সই ফেবারিট

    May 23rd, 2020

    রাহাত হোসেন
    বিডিস্পোর্টস২৪ডটকম

    ঢাকা : ২৩ মে ২০২০ : ক্লাবস লিগে চমক দেখাতে পারে দ্য ফ্লেমিং টাইগার্স। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদেমাস্টার মেহেদি হাসান পরাগ ও সুব্রত বিশ্বাস, খুদে প্রতিভা তাহসিন তাজওয়ার জিয়া প্রমুখদের নিয়ে বেশ শক্তিশালী এ দলটিকে ক্লাবস লিগের অন্যতম ফেবারিটও ভাবা হচ্ছে। চেস.কম আয়োজিত অনলাইনভিত্তিক এই লিগে দ্য ফ্লেমিং টাইগার্সের হয়ে ভারতের বেশ কয়েকজন আন্তজাতিক মাস্টার অংশ নিতে পারেন বলে জানা গেছে।

    আজ (২৩ মে) শনিবার থেকে শুরু হতে যাওয়া ক্লাবস লিগের উদ্বোধনী দিনেই দ্য ফ্লেমিং টাইগার্স বোর্ডে নামতে যাচ্ছে। দলটির প্রতিপক্ষ সিঙ্গাপুরের বিশান চেস ক্লাব। বাংলাদেশ সময় বিকেল ৪:৩০টায় খেলাটি শুরু হবে। ধারণা করা হচ্ছে সারা জাগানিয়া দ্য ফ্লেমিং টাইগার্স সহজ জয় নিয়েই শিরোপার মিশন শুরু করবে।

    দ্য ফ্লেমিং টাইগার্স ছাড়াও বাংলাদেশের আরো ৩টি ক্লাব অনলাইনভিত্তিক এই লিগে অংশ নিচ্ছে। দলগুলো হচ্ছে গোল্ডেন স্পোর্টিং ক্লাব, উত্তর সেন্ট্রাল চেস ক্লাব ও বুয়েট চেস ক্লাব।

    বাংলাদেশ সময় রাত ১১টায় উত্তর সেন্ট্রাল চেস ক্লাব কিরগিজস্তানের কারাকল চেস একাডেমির মোকাবিলা করবে। ঠিক একই সময় গোল্ডেন স্পোর্টিং ক্লাব ও বুয়েট চেস ক্লাব একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

    ক্লাবস লিগে বিশ্বের ৩৭টি দেশের ১১৫টি ক্লাব অংশ নিচ্ছে। এর মধ্যে ‘এ’ ডিভিশনে ৬১টি এবং ‘বি’ ডিভিশনে ৫৪টি ক্লাব মোকাবিলা করবে। ম্যাচগুলো সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের চার দলই ক্লাবস লিগের ‘এ’ ডিভিশনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

    ‘এ’ ডিভিশনে একটি ক্লাব প্রতি ম্যাচে কমপক্ষে ১০টি বোর্ডে খেলার সুযোগ পাবে এবং ‘বি’ ডিভিশনে খেলা হবে নূন্যতম ৪ টি বোর্ডে। তবে খেলোয়াড়ের সংখ্যা বেশি হলে আরো বেশিসংখ্যক বোর্ডে খেলা হতে পারে।

    এই লিগে একজন খেলোয়াড় কেবলমাত্র একটি ক্লাবের হয়েই খেলতে পারবেন। তবে প্রথম শর্ত হচ্ছে তার chess.com আইডি থাকতে হবে। এর পর তিনি তার পছন্দের ক্লাব ঠিক করে সেটির সদস্য হবেন। তারপরই ওই ক্লাবের হয়ে লিগে খেলার সুযোগ পাবেন।

    ক্লাবস লিগে অংশ নিতে যাওয়া বাংলাদেশের ক্লাবগুলোর জয়েন লিংক নিম্মে দেয়া হলো :

    গোল্ডেন স্পোর্টিং ক্লাব chess.com Group এ জয়েন লিংকঃ https://www.chess.com/club/golden-sporting-club/join

    উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব chess.com Group এ জয়েন লিংক https://www.chess.com/club/uttara-central-chess-club

    দ্য ফ্লেমিং টাইগার্স chess.com Group এ জয়েন লিংকঃ https://www.chess.com/club/the-flaming-tigers-chess-club

    বুয়েট চেস ক্লাব chess.com Group এ জয়েন লিংকঃ https://www.chess.com/club/buet-chess-club

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা