ধাওয়ানের সেঞ্চুরির দিনে পাঞ্জাবের জয় – BD Sports 24
  • ধাওয়ানের সেঞ্চুরির দিনে পাঞ্জাবের জয়

    October 21st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২১ অক্টোবর: প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটে রেকর্ড গড়লেন বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান।

     

    গতরাতে ত্রয়োদশ আসরের ৩৮তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্চাবের বিপক্ষে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলেন ধাওয়ান। আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে অপরাজিত ১০১ রান করেছিলেন তিনি। এর মাধ্যমে আইপিএলের ইতিহাসে টানা দু’টি সেঞ্চুরি রেকর্ড গড়লেন ধাওয়ান। তবে ধাওয়ানের সেঞ্চুরির রেকর্ডের দিনে পাঞ্জাবের কাছে ৫ উইকেট হেরেছেন তার দল দিল্লি।

     

    দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৪ রান করে দিল্লি। এক প্রান্ত দিয়ে একাই দিল্লির রানের চাকা ঘুড়িয়েছেন ধাওয়ান। ৬১ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। ধাওয়ানের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করে করেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও ঋসভ পান্থ। পাঞ্জাবের মোহাম্মদ সামি ২৮ রানে ২ উইকেট নেন।

     

    ১৬৫ রানের লক্ষ্যমাত্রা ১ ওভার বাকী রেখেই স্পর্শ করে ফেলে পাঞ্জাব। ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের ঝড়ো হাফ-সেঞ্চুরির সাথে দলের অন্যান্য ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসে জয় নিশ্চিত করে ফেলে পাঞ্জাব।

     

    ২৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৩ রান করেন পুরান। দলের জয়ে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ২৪ বলে ৩২ ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ১৩ বলে ২৯ রান করেন। দল হারলেও ম্যাচ সেরা হয়েছেন ধাওয়ান।
    এই জয়ে ১০ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠে এলো পাঞ্জাব। হারলেও, ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো দিল্লি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...