ধাওয়ান-বিজয়ের শতকে প্রথম দিনে ৩৪৭ রান সংগ্রহ ভারতের – BD Sports 24
  • ধাওয়ান-বিজয়ের শতকে প্রথম দিনে ৩৪৭ রান সংগ্রহ ভারতের

    June 14th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ব্যাঙ্গালুরু, ১৪ জুন: আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনে ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ও মুরালি বিজয়ের শতরানের সুবাদে প্রথম দিনে ৬ উইকেটে ৩৪৭ রান সংগ্রহ করেছে ভারত।
    টস জিতে ভারতীয় অধিনায়ক আজিঙ্কা রাহানে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। দুই ওপেনার উদ্বোধনী জুটিতে ২৮.৪ ওভার মোকাবেলায় ১৬৮ রানের বড় পার্টনারশিপ গড়েন। শিখর ধাওয়ান ভারতীয়দের মধ্যে প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে প্রথম সেশনে শতরান করার কৃতিত্ব দেখান। শিখর ধাওয়ান ৯৬ বলে ১৯টি বাউন্ডারি ও তিনটি ছক্কার সাহায্যে ১০৭ রান করে আউট হন। এদিন সপ্তম টেস্ট শতরানের দেখা পান তিনি।

    আফগানদের মধ্যে অখ্যাত বোলার মোহাম্মদ ইয়ামিন আহমদজাই টেস্টে প্রথম উইকেট শিকারের নজির গড়েন। শিখর ধাওয়ানের উইকেটটি নেন ইয়ামিন আহমদজাই। তার পঞ্চম ওভারের চতুর্থ বলে শিখর ধাওয়ান স্লিপে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।
    দ্বিতীয় উইকেটে মুরালি বিজয় ও লোকেশ রাহুল ১১২ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। মুরালি বিজয় ১৫৩ বল মোকাবেলায় ১৫টি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে ১০৫ রান করে আউট হন। এটি মুরালি বিজয়ের ১২তম টেস্ট শতরান।
    আর ৪ রান যোগ করতেই বিদায় নেন লোকেশ রাহুল। ৫৪ রান করেন লোকেশ রাহুল। এটি তার ১১তম টেস্ট ফিফটি। দলীয় ৩১৮ রানে অধিনায়ক রাহানেকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন আফগান স্পিনার রশিদ খান। ১০ রানের বেশি এগুতে পারেননি রাহানে।
    দলীয় ৩২৮ রানে মুজিব উর রহমানের বলে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন চেতেশ্বর পুজারা। ৩৫ রান করেন তিনি। ৩৩৪ রানে দিনেশ কার্তিক রান আউট হলে ষষ্ঠ উইকেট হারায় ভারত। কার্তিক করেন ৪ রান।
    দিন শেষে হার্ডিক পান্ডিয়া ১০ এবং রবিচন্দ্রন অশ্বিন ৭ রানে অপরাজিত থাকলে ভারত তাদের প্রথম ইনিংসে ৭৮ ওভারে ৬ উইকেটে ৩৪৭ রান সংগ্রহ করে।
    আফগান বোলারদের মধ্যে ইয়ামিন আহমদজাই দুটি এবং ওয়াফাদার, রশিদ খান ও মুজিব উর রহমান একটি করে উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর
    টস: ভারত
    ভারত প্রথম ইনিংস: ৩৪৭/৬ (৭৮ ওভার) (শিখর ধাওয়ান ১০৭, মুরালি বিজয় ১০৫, লোকেশ রাহুল ৫৪, চেতেশ্বর পূজারা ৩৫; ইয়ামিন আহমদজাই ২/৩২)।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা