ধোনিকে টি-২০ বিশ্বকাপে ফেরাতে পারেন প্রধানমন্ত্রী: শোয়েব – BD Sports 24
  • ধোনিকে টি-২০ বিশ্বকাপে ফেরাতে পারেন প্রধানমন্ত্রী: শোয়েব

    August 20th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ২০ আগস্ট: গত শনিবার সন্ধ্যায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ করেই অবসর নেন ভারতের সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে আগামী বছর ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপের জন্য ধোনিকে আবারো জাতীয় দলে ফেরাতে পারেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এমনটাই মনে করেন পাকিস্তানের স্পিড স্টার শোয়েব আখতার।

     

    পাকিস্তাানের নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘আগামী বছরের ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপে খেলার জন্য ধোনিকে অনুরোধ জানাতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর অনুরোধ ফেরাতে পারবেন না ধোনি।’

     

    ২০১৯ সালের জুলাইয়ের পর ভারতের হয়ে আর খেলেননি ধোনি। সেটি ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনাল ছিলো। ধোনির অবসরের পর অনেকেই বলেছেন, আইপিএলের ত্রয়োদশ আসরে নিজেকে প্রমাণ করে এ বছর টি-২০ বিশ্বকাপ খেলেই জাতীয় দল থেকে অবসর নিতে চেয়েছিলেন তিনি।

     

    কিন্তু এ বছর করোনার কারণে আইপিএল পিছিয়েছে ছয় মাস। আর অস্ট্রেলিয়ার হবার কথা, টি-২০ বিশ্বকাপটি পিছিয়েছে দু’বছর। তারপরও পুরনো সূচি অনুযায়ী আগামী বছর অক্টোবরে ভারতের মাটিতে হবে টি-২০ বিশ্বকাপ। তাই ঐ বিশ্বকাপ হতে এখনো ১৪ মাস বাকি থাকায় দেরি না করে ভারতের স্বাধীনতা দিবসের দিনই অবসরের ঘোষনা দেন ধোনি। নিজের অবসর নিয়ে জল্পনাটা দীর্ঘায়িত করতে চাননি ভারতের হয়ে দু’টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

     

    তবে ধোনিকে আবারো মাঠে দেখা যেতে পারে, বলে মনে করেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। তিনি বলেন, ‘আগামী টি-২০ বিশ্বকাপে খেলার জন্য ধোনিকে অনুরোধ করতেই পারেন ভারতের প্রধানমন্ত্রী মোদি। এমন সম্ভাবনাও রয়েছে বলে আমি মনে করি। ক্রিকেট থেকে ১৯৮৭ সালে অবসর নিয়েছিলেন পাকিস্তানের ইমরান খান। কিন্তু পরবর্তীতেও ক্রিকেট খেলে যাবার জন্য ইমরানকে অনুরোধ করেছিলেন পাকিস্তানের জেনারেল জিয়া উল হক। ইমরান তার কথা রেখেছিলেন ও খেলেছিলেন। পরে ১৯৯২ সালের অবসরে যান ইমরান। তাই মোদির অনুরোধে ধোনি আবার ক্রিকেটে ফিরতে পারেন। আর মোদির অনুরোধ ফেরানো সম্ভব হবে না ধোনির। সেক্ষেত্রে আবারো ধোনিকে মাঠে দেখা যেতে পারে।’

     

    অধিনায়ক হিসেবে দু’টি বিশ্বকাপ জয়, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেছেন ধোনি। এছাড়াও খেলোয়াড় হিসেবে ম্যাচ শেষ করার অনেক কীর্তিও আছে ধোনির। কিন্তু বিশ্ব ক্রিকেটের এমন ক্রিকেটারের এমন অবসর অনেকেই মেনে নিতে পারছেন না।

     

    ধোনির এমন অবসর নিয়ে সম্প্রতি শোয়েবের সাবেক অধিনায়ক ইনজামাম উল হকও মন্তব্য করেছেন। ইনজামাম বলেছিলেন, ‘বিশ্বজুড়ে ধোনির কোটি-কোটি ভক্ত আছে। ধোনির ভক্তরা, তাকে আবারো মাঠে দেখতে মুখিয়ে ছিলো। কিন্তু সে অবসরের সিদ্ধান্ত নিলো। সেটিও আবার ঘরে বসে। আমার মতে, এই মাপের একজন ক্রিকেটারের ঘরে বসে অবসর নেওয়া মানায় না। মাঠ থেকে অবসর নেওয়া উচিত ছিল তার।’

     

    শোয়েবও চান, ধোনি যেন মাঠ থেকে অবসর নেয়। তিনি বলেন, ‘ধোনিকে বিদায়ী ম্যাচ দিতে তৈরি ভারত। ধোনি যদি নিজে না চায়, সেটা আলাদা ব্যাপার। আমি চাইবো, ধোনি যদি দু’টো টি-২০ ম্যাচ খেলে বিদায় নিতে চায়, তাহলে স্টেডিয়াম পরিপূর্ণ থাকবে। এভাবেই তার অবসর নেয়াটা উচিত হবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...