ধোনির পথ ধরে অবসরের ঘোষণা রায়নার – BD Sports 24
  • ধোনির পথ ধরে অবসরের ঘোষণা রায়নার

    August 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ১৬ আগস্ট: ভারতের স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি । শনিবার হঠাৎ করেই ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ধোনি। ধোনির এমন হঠাৎ অবসরের ঘোষণায় তাকে নিয়ে ভারতসহ ক্রিকেটবিশ্ব যখন আলোচনা-সমালোচনায় ব্যস্ত, তখনই প্রিয় অধিনায়কের পদাঙ্ক অনুসরণ করে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের আরেক ব্যাটসম্যান সুরেশ রায়না। একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সুরেশ রায়নাও।

     

    শনিবার নিজের ইনস্টাগ্রামে ধোনিকে উদ্দেশ করে রায়না লিখেছেন, ‘তোমার সঙ্গে খেলাটা বরাবর উপভোগ করেছি মাহি ভাই। অত‍্যন্ত গর্বের সঙ্গে আমি এটা জানাচ্ছি, তোমার সঙ্গে একই পথেই হাঁটলাম। ধন্যবাদ ভারত। জয় হিন্দ।’

     

    একই দিনে দুই তারকার এমন নীরবে নিভৃতে ক্যারিয়ার সমাপ্তির ঘোষণায় হতবিহল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কেননা ভারতীয় ক্রিকেটে এমন ঘটনা আগে কখনও ঘটেনি।

     

    ২০০৫ সালে ভারতীয় দলে অভিষেক ঘটে বাঁ হাতি ব্যাটসম্যান সুরেশ রায়নার। ক্যারিয়ারে ২২৬টি আর্ন্তজাতিক একদিনের ম্যাচ খেলেছেন তিনি। ঝুলিতে জমা করেছেন ৫৬১৫ রান।

     

    তবে ওয়ানডের তুলনায় টেস্টে ম্লান তার ক্যারিয়ার। ১৯টির বেশি টেস্ট খেলতে পারেননি তিনি। কেননা ওয়ানডে অভিষেকের পাঁচ বছর পর অর্থাৎ ২০১০ সালে সাদা জার্সি গায়ে তুলতে সক্ষম হন তিনি। টেস্ট ক্যারিয়ারে ৭৬৮ রান করেছেন তিনি।

     

    জাতীয় জার্সিতে শেষ খেলেছেন ২০১৮ সালে। বিরাট কোহলির অধিনায়কত্বকালে রায়নাকে আর তেমন মাঠে দেখা যায়নি। এবারের আইপিএলে রায়নাকে দেখা যাবে প্রিয় সতীর্থ ধোনির সঙ্গে চেন্নাই সুপার কিংসে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...