ধোনির ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করবে ঝাড়খন্ড সরকার – BD Sports 24
  • ধোনির ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করবে ঝাড়খন্ড সরকার

    August 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাঁচি, ১৬ আগস্ট: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন জোড়া বিশ্বকাপজয়ী ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর পেরিয়ে গিয়েছে একবছরেরও বেশি সময়। কিন্তু কিউইদের বিরুদ্ধে হারের জ্বালা জুড়িয়ে ২২ গজে এরপর আর প্রত্যাবর্তন ঘটেনি ধোনির। মার্টিন গাপতিলের বিষাক্ত থ্রো’য়ে সেই যে ক্রিজ ছাড়লেন আর কামব্যাক করলেন না ভারতীয় ক্রিকেটের ‘সেরা ফিনিশার’, ‘ক্যাপ্টেন কুল’ মহেন্দ্র সিং ধোনি।

     

    আইপিএলের প্রস্তুতির মাঝে গতকাল শনিবার ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণাটা আঘাত হয়ে নেমে এল ১৩০ কোটি ভারতীয়দের কাছে। ঘরের ছেলে মহেন্দ্র সিং ধোনির অবসরের ঘটনায় মন খারাপ ঝাড়খন্ডেরও। রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ধোনির অবসর ঘোষণার পর তাই জানালেন ঘরের ছেলেক সম্মান জানিয়ে ঘরের মাঠেই অনুষ্ঠিত হবে একটি ফেয়ারওয়েল ম্যাচ। ম্যাচটি কবে আয়োজিত হবে সে বিষয়ে মুখ খোলা এই মুহূর্তে একেবারেই প্রত্যাশিত নয়। তবে এব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে আবেদন জানাবেন তিনি, জানিয়েছেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী।

     

    হেমন্ত সোরেন বলেন, ‘ঝাড়খন্ডের মাটিতে ধোনির ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করার জন্য আমি বিসিসিআই’য়ের কাছে দরবার করব এবং সারা বিশ্ব তার সাক্ষী থাকবে।’ সোরেন আরও বলেন, ‘আমাদের রাজ্যের প্রিয় সন্তানকে আমরা আর ব্লু জার্সিতে দেখতে পাবো না। কিন্তু আমাদের মন এখনও ভরেনি। তাই আমি চাই মাহি ওর ঘরের মাঠ রাঁচিতেই ফেয়ারওয়েল ম্যাচটা খেলুক।’ ক্যাপ্টেন কুল, বেস্ট ফিনিশার, গ্রেট ট্যাকটিশিয়ান ধোনির পদবী অনেক। আর আন্তর্জাতিক ক্রিকেটে গত ১৬ বছর ধরে নিজের নামের পাশে এই পদবীগুলোকেই প্রতিষ্ঠা করে গেছেন মাহি।

     

    মাহির বিদায়বেলায় আবেগঘন তাঁর সতীর্থরা। সদ্য ‘প্রাক্তন’ হওয়া ধোনিকে নিয়ে তাই নানা কথা লিখছেন কোহলি, জাদেজারা। কোহলি লেখেন, ‘প্রত্যেক ক্রিকেটারেরই পথচলা একদিন শেষ হয়। কিন্তু তোমার খুব কাছের কেউ যখন অবসর ঘোষণা করে তখন আবেগটা আরও বেশি করে চেপে ধরে। তুমি দেশের জন্য যা করেছো সেটা মানুষের হৃদয়ে চিরস্থায়ী হয়ে থাকবে। কিন্তু সতীর্থ হিসেবে যে সম্মান এবং ঊষ্ণতা তোমার থেকে আমি পেয়েছি সেটা আমার আজীবনের সঙ্গী। বিশ্ব তোমার কৃতিত্বকে কুর্নিশ করেছে কিন্তু আমি মানুষটাকে প্রত্যক্ষ করেছি সবসময়। সবকিছুর জন্য ধন্যবাদ। আমি আমার হ্যাট আজ তোমার কাছে বকশিশ হিসেবে জমা রাখলাম মহেন্দ্র সিং ধোনি।’

     

    শচিন এক আবেগঘন বার্তায় ধোনিকে লেখেন, ‘মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটে তোমার অবদান অপরিসীম। তোমার সঙ্গে একইসাথে ২০১১ বিশ্বকাপ জয় আমার জীবনের সেরা মুহূর্ত। দ্বিতীয় ইনিংসের জন্য তুমি এবং তোমার পরিবারকে শুভেচ্ছা।’ এছাড়াও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিং, বীরেন্দর সেওয়াগ, রবীন্দ্র জাদেজা, কেএল রাহুল, ঋষভ পান্থ কে নেই বিশ্বজয়ী অধিনায়ককে অভিনন্দন একইসঙ্গে শুভেচ্ছা জানানোর তালিকায়। সূত্র: কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...