ধোনি-রাইদু জেতালেন চেন্নাইকে – BD Sports 24
  • ধোনি-রাইদু জেতালেন চেন্নাইকে

    April 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্যাঙ্গালুরু, ২৫ এপ্রিল:  অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং ওপেনার আমবাতি রাইদুর অসাধারণ ব্যাটিংয়ে ২০৬ রান তাড়া করে ম্যাচ জেতার অনন্য নজির গড়েছে চেন্নাই সুপার কিংস।

    ৭৪ রানে ৪ উইকেট হারালেও ২০৬ রান তাড়া করে ম্যাচ জিততে বেগ পেতে হয়নি চেন্নাই সুপার কিংসকে। ওপেনার শেন ওয়াটসন ৭, সুরেশ রায়না ১১, স্যাম বিলিংস ৯ এবং রবীন্দ্র জাদেজা ৩ রানে বিদায় নিলে ৭৪ রানে ৪ উইকেটের পতন ঘটে চেন্নাইয়ের।

    পঞ্চম উইকেটে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং অপর ওপেনার আমবাতি রাইদু ৫৩ বলে ১০১ রানের বড় পার্টনারশিপ গড়লে জয়ের দিকে এগুতে থাকে চেন্নাই। আমবাতি রাইদু ৫৩ বলে ৩ চার ও ৮ ছক্কায় ৮২ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন। রাইদু যখন বিদায় নেন দলীয় রান তখন ১৭৫।

    এরপর ধোনির সাথে জুটি বাধেন চেন্নাইয়ের অপর মারকুটে ব্যাটসম্যান ডোয়াইন ব্র্যাভো। জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন তখন ১৩ বলে ৩১ রান। ধোনি ও ব্র্যাভো আর কোনো উইকেটের পতন হতে না দিয়ে ১১ বলে ৩২ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ২ বল বাকি থাকতেই ৫ উইকেটে স্কোরবোর্ডে ২০৭ রান জমা করে চেন্নাই। ফলে ৫ উইকেটের জয় নিয়ে হাসিমুখে মাঠ ছাড়েন ধোনি ও ব্র্যাভো। অধিনায়ক ধোনি ৩৪ বলে ১ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন। ব্র্যাভো ৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন।

    ব্যাঙ্গালুরুর যুজবেন্দ্র চাহাল দুটি এবং উমেশ যাদব ও নেগি একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স এবং কুইন্টন ডি ককের টর্নেডো ইনিংসের সুবাদে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২০৫ রানের বিশাল সংগ্রহ গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

    ৩৫ রানে অধিনায়ক বিরাট কোহলি বিদায় নেন। কোহলি ১৫ বলে ১৮ রান করে শার্দুল ঠাকুরের বলে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

    বিরাট কোহলির বিদায়ে কুইন্টন ডি ককের সাথে জুটি বাধেন প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এই দুই ব্যাটসম্যান শুরু থেকেই চেন্নাইয়ের বোলারদের বেধড়ক পেটাতে থাকেন। দুইজনই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন। ৫৫ বল মোকাবেলায় ১০৩ রানের পার্টনারশিপ গড়ে এই জুটি। দলীয় ১৩৮ রানে ডোয়াইন ব্র্যাভোর বলে তারই হাতে ক্যাচ দিয়ে বিদায়ের আগে কুইন্টন ডি কক নিজের নামের পাশে যোগ করেন ৫৩ রান। তার ৩৭ বলের ইনিংসে ১টি চার ও চারটি বিশাল ছক্কার মার ছিল।

    আর ৪ রান যোগ করতেই বিদায় নেন এবি ডি ভিলিয়ার্স। স্পিনার ইমরান তাহিরের বলে স্যাম বিলিংসের তালুবন্দী হওয়ার আগে ৩০ বলে ২ বাউন্ডারি ও ৮ ছক্কায় ৬৮ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স।

    এরপর শেষদিকে মানদীপ সিং ১৭ বলে ৩২ এবং গ্রানধুমে ৭ বলে ১১ রান করে আউট হন। ওয়াশিংটন সুন্দর মাত্র ৪ বলে ১ চার ও ১ ছক্কায় ১৩ রানে অপরাজিত থাকলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২০৫ রান।

    চেন্নাইয়ের বোলারদের মধ্যে শার্দুল ঠাকুর, ইমরান তাহির ও ডোয়াইন ব্র্যাভো দুটি করে উইকেট নেন।

    ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

    এ ম্যাচ জয়ের ফলে ৬ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই। সমসংখ্যক খেলায় ১০ পয়েন্ট নিয়ে নিট রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

    অপরদিকে ৬ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা