নতুন অধিনায়ক আয়ারের ঝড়ো ব্যাটিংয়ে দিল্লির জয় – BD Sports 24
  • নতুন অধিনায়ক আয়ারের ঝড়ো ব্যাটিংয়ে দিল্লির জয়

    April 27th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ২৭ এপ্রিল: দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন গৌতম গম্ভীর। তার বদলে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন স্রেয়াস আয়ার। নতুন অধিনায়ক হিসেবে খেলতে নেমে আয়ারের ৯৩ রানের ঝড়ো ব্যাটিংয়ে ফিরতি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৫৫ রানে পরাজিত করেছে দিল্লি। প্রথম সাক্ষাতে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৭১ রানে হেরেছিল দিল্লি।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি ৪ উইকেটে ২১৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। উদ্বোধনী জুটিতে কলিন মনরো ও তরুণ পৃথ্বি শ’ ৫৯ রানের পার্টনারশিপ গড়েন। মনরো ১৮ বলে ৩৩ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে পৃথ্বি শ’ এবং স্রেয়াস আয়ার ৬৮ রানের পার্টনারশিপ গড়েন। পৃথ্বি শ’ আইপিএলের নিজের দ্বিতীয় ম্যাচেই ফিফটির দেখা পান। ৪৪ বলে ৬২ রান করে আউট হন তিনি।

    ২ রান যোগ করতেই ১২৯ রানে তৃতীয় উইকেট হারায় দিল্লি। রিসাব পান্ট ০ রানে বিদায় নেন। চতুর্থ উইকেটে স্রেয়াস আয়ার ও ম্যাক্সওয়েল ৭৩ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। ম্যাক্সওয়েল ১৮ বলে করেন ২৭ রান। শেষ অবধি নতুন অধিনায়ক স্রেয়াস আযার ৪০ বলে ৯৩ রানে অপরাজিত থাকলে ৪ উইকেটে ২১৯ রান সংগ্রহ করে দিল্লি। আয়ার তিনটি বাউন্ডারি ও ১০টি ছক্কা হাঁকান।

    কলকাতার পিযুস চাওলা, সিভাম মাভি ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট নেন।

    ২২০ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিল্লির বোলারদের মিলিত আঘাতে ৯ উইকেটে ১৬৪ রানে বেশি এগুতে পারেনি কলকাতা। ফলে ৫৫ রানে জিতে যায় দিল্লি। সেইসাথে প্রথম সাক্ষাতে হারের প্রতিশোধও নিয়ে নিলো দিল্লি।

    কলকাতার পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন আন্দ্রে রাসেল। এছাড়া সুবমান গিল ৩৭, সুনীল নারাইন মাত্র ৯ বলে ২৬, অধিনায়ক দিনেশ কার্তিক ১৮ রান করে আউট হন। মিচেল জনসন ১২ ও কুলদীপ যাদব ৭ রানে অপরাজিত থাকেন।

    দিল্লির বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট, গ্লেন ম্যাক্সওয়েল, অভেস খান এবং অমিত মিশ্রা দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন দিল্লির অধিনায়ক স্রেয়াস আয়ার।

    এ ম্যাচ জেতার ফলে ৭ খেলায় দ্বিতীয় জয়ে ৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে দিল্লি। অপরদিকে ৭ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে কলকাতা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা