নতুন রাজা সুব্রত, রানী নোশিনই – BD Sports 24
  • নতুন রাজা সুব্রত, রানী নোশিনই

    May 4th, 2018

    স্পোর্টস রিপোর্টার, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ৪ মে ২০১৮ : সাইফ পাওয়ার ব্যাটারি ৩৭তম জাতীয় সাব-জুনিয়র অনূর্ধ্ব-১৬ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে নতুন রাজা হয়েছেন ময়মনসিংহের সুব্রত বিশ্বাস। অপরদিকে বালিকা বিভাগে রানী হয়ে থাকলেন নরসিংদীর নোশিন আঞ্জুমই।

    সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে সাইফ পাওয়ার ব্যাটারি ৩৭তম জাতীয় সাব-জুনিয়র অনূর্ধ্ব-১৬ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে ময়মনসিংহের সুব্রত বিশ্বাস অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি সাত ম্যাচে সাড়ে ছয় পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

    এদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে গতবারের চ্যাম্পিয়ন পিরোজপুরের ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান রানারআপ ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী তৃতীয় স্থান লাভ করেন।

    অপরদিকে বালিকা বিভাগে গতবারের চ্যাম্পিয়ন নরসিংদীর নোশিন আঞ্জুম অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা অক্ষুন্ন রেখেছেন। তিনি সাত ম্যাচে পূর্ণ সাত পয়েন্ট নিয়েই শিরোপা জয় করেন।

    এছাড়া এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির জান্নাতুল ফেরদৌস সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে রানারআপ ও একই একাডেমির নুশরাত জাহান আলো ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করেন।

    ওপেন বিভাগে অনুর্ধ্ব-১৪ গ্রুপে মোর্তুজা মাহাথির ইসলাম প্রথম, সাদনান হাসান দিহান দ্বিতীয় ও মোহাম্মদ শফিকুল ইসলাপম তৃতীয়; অনূর্ধ্ব-১২ গ্রুপে নাফিম আল করিম প্রথম, মাহিন আহমেদ শুভ দ্বিতীয় ও মোর্তুজা মুহতাদি ইসলাম তৃতীয়; অনূর্ধ্ব-১০ গ্রুপে মো. সাজিদুল হক প্রথম, সৈয়দ রিদওয়ান দ্বিতীয় ও রুসিল আদিন রেজা তৃতীয় এবং অনূর্ধ্ব-৮ গ্রুপে মনন রেজা নীড় প্রথম, জায়ান মুয়াসসির গিয়াস দ্বিতীয় ও সৈয়দ আহনাফ তাহমিদ সামি তৃতীয় হয়েছেন।

    বালিকা বিভাগে অনূর্ধ্ব-১৪ গ্রুপে তাসনিয়া তারান্নুম অর্পা প্রথম, কাজী জারিন তাসনিম দ্বিতীয় ও মুশফিকা জান্নাত সাওরি তৃতীয়; বালিকা অনুর্ধ্ব-১২ গ্রুপে জান্নাতুল ফেরদৌসী প্রথম, সানজিদা সাকিব দ্বিতীয় ও মাইশা মাহজাবিন তিশা তৃতীয়; বালিকা অনূর্ধ্ব-১০ গ্রুপে ওয়াদিফা আহমেদ প্রথম, জান্নাতুল ফেরদৌস রাত্রি লামিয়া দ্বিতীয় ও উম্মে সমাইয়া ইয়েনূও তৃতীয় এবং অনূর্ধ্ব-৮ গ্রুপে ওয়ারসিয়া খূশবু প্রথম, মারজুকা মুকাররাম দ্বিতীয় ও সাবরিনা জাহান সেজুতি তৃতীয় হয়েছেন।

    রোল অব অনার : ১৯৮০-সাঈদ আহমেদ সোহেল, ১৯৮১-এস এম জাবের, ১৯৮২-এস এম ইদ্রিস আলী, ১৯৮৩-সৈয়দ ওহিদুল ইসলাম এবং সৈয়দ আনিসুর রহমান, ১৯৮৪-সৈয়দ ইকবাল রাকিব,১৯৮৫-অননুষ্ঠিত, ১৯৮৬-গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, ১৯৮৭- গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, ১৯৮৮-সৈয়দ রুহুল কবির শিপলু, ১৯৮৯-গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, ১৯৯০-সৈয়দ রুহুল কবির শিপলু,১৯৯১-সৈয়দ রুহুল কবির শিপলু, ১৯৯২-শওকত হোসেন পল্লব, ১৯৯৩-শওকত হোসেন পল্লব, ১৯৯৪-সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ১৯৯৫-সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ১৯৯৬-গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন, ১৯৯৭-রুহুল ইসলাম ববি, ১৯৯৮-রুহুল ইসলাম ববি, ১৯৯৯-গোলাম মোস্তফা ভূঁইয়া, ২০০০- মোঃ নকিবুল হক উদাস, ২০০১-আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ২০০২-আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ২০০৩-আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন,২০০৪-ইমরান আলী এলিন,২০০৫-শামীমা আক্তার লিজা, ২০০৬-রেজাউল ইসলাম বাবু,২০০৭-অনিরুদ্ধ মজুমদার, ২০০৮-আব্দুল্লাহ আল সাইফ, ২০০৯-ইকরামুল হক সিয়াম, ২০১০-ইকরামুল হক সিয়াম, ২০১১-ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান,২০১২-ইকরামুল হক সিয়াম, ২০১৩-হয়নি,২০১৪-ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ২০১৫-ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান,২০১৬-ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান,২০১৭-ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ২০১৮- সুব্রত বিশ্বাস।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা