নবম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ কাল শুরু – BD Sports 24
  • নবম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ কাল শুরু

    January 1st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০১ জানুয়ারি: আগামিকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে “তীর নবম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ”। চারদিনব্যাপী এই চ্যাম্পিয়নশিপের খেলা হবে টঙ্গীস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র, শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে।

    এ উপলক্ষে আজ দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে চ্যাম্পিয়নশিপের নানাদিক তুলে ধরেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল।

    ২ জানুয়ারি প্রতিযোগিতা শুরু হলেও উদ্বোধনী অনুষ্ঠান হবে ৩ জানুয়ারি বুধবার। ওইদিন সকাল ১০টায় শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপের নির্বাহী পরিচালক শোয়েব মো: আসাদুজ্জামান।

    সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের চ্যাম্পিয়নশিপে ৩১ দলের ১৩৯ জন পুরুষ মহিলা তীরন্দাজ অংশগ্রহণ করছেন। এর মধ্যে রিকার্ভ ডিভিশন পুরুষ ৫১ জন ও মহিলা ২৬ জন এবং কম্পাউন্ড ডিভিশন পুরুষ ৩১ জন ও মহিলা ২১ জন।

    পাঁচটি ইভেন্টে ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদক থাকছে প্রতিযোগিতার বিজয়ীদের জন্য। ইভেন্টসমূহ হচ্ছে : রিকার্ভ ডিভিশন- পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয়। কম্পাউন্ড ডিভিশন- পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয়।

    সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীর গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দীপুসহ ফেডারেশনের কর্মকর্তাগণ।

    প্রতিযোগিতার অংশগ্রহণকারী নবাগত দল হচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়া ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল জানান, বাংলাদেশ পুলিশ দলেরও এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে।

    অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব, এএসপিটিএস আরচ্যারী ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ বিমানবাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্ত্যস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আরচ্যারী ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস এসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আরচ্যারী ক্লাব, চুয়াডাঙ্গা আরচ্যারী ক্লাব, ওয়াহেদ আরচ্যারী ক্লাব, বিনন্দপুর সূর্যতরুণ ক্লাব, এসবি আরচ্যারী ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আরচ্যারী ক্লাব, গ্রীন উড ক্লাব, সৃষ্টি আরচ্যারী ক্লাব, বসতি আরচ্যারী ক্লাব, টিম ব্লেজার বিডি ও ডিজাইন জোন।

     

    বিডিস্পোর্টস২৪ ‍ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা