নবাগত লেন্সের কাছে হেরে লিগ মিশন শুরু পিএসজি’র – BD Sports 24
  • নবাগত লেন্সের কাছে হেরে লিগ মিশন শুরু পিএসজি’র

    September 11th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লেন্স (ফ্রান্স), ১১ সেপ্টেম্বর: হার দিয়ে বাজেভাবে লিগ ওয়ানের নতুন মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বৃহস্পতিবার নবাগত লেন্সের কাছে ১-০ গোলে পরাজয় বরণ করেছে করোনায় কাবু থমাস টাচেলের শিষ্যরা।

     

    করোনা ভাইরাসের কবলে পড়ে দলের সাতজন তারকা খেলোয়াড় স্কোয়াডের বাইরে চলে গেছে। এদের মধ্যে নেইমার ও কিলিয়ান এমবাপ্পেও আছেন। তারকা খেলোয়াড়দের হারিয়ে দ্বিতীয় সারির দলে পরিণত হওয়া চ্যাম্পিয়নরা এদিন মাঠে নামিয়েছিল তৃতীয় পছন্দের গোলরক্ষক মার্সিন বুলকাকে। ২০ বছর বয়সি এই গোলরক্ষকই মূলত বিরতির ১১ মিনিট পর বাজে একটি ভুলের মাধ্যমে জয় উপহার দিয়েছেন লেন্সকে।

     

    চাপমুক্ত থাকা পিএসজি অলআউট খেলতে থাকলে পেছনে থেকে দলকে জয় এনে দিতে চেয়েছিলেন বুলকা। কিন্তু ৫৬তম মিনিটে গোলরক্ষকের ভুলে গোল খেয়ে বসে পিএসজি। পোলিশ এই গোলরক্ষক ডি-বক্সের ঠিক বাইরে প্রতিপক্ষের দুজন খেলোয়াড় থাকা সত্ত্বেও তাদের মধ্যে দিয়ে বল পাস দেওয়ার চেষ্টা করেন, তার দুর্বল শটের বল ধরে ছুটে আসা একজনকে কাটিয়ে জোরালো শটে পিএসজির জালে পাঠিয়ে দেন স্বাগতিক লেন্সের ফরোয়ার্ড ইগনেসিয়া গানাগো (১-০)।

     

    ক্যামেরুনের এই আন্তর্জাতিক স্ট্রাইকারের নতুন ক্লাবের হয়ে এটিই প্রথম গোল। গত জুলাইয়ে নিস ছেড়ে লেন্সে যোগ দিয়েছিলেন তিনি। তার ওই গোলে উচ্ছ্বাসে মেতে উঠে ৩৮০০ হাজার স্বাগতিক দর্শক। খেলা শেষে ২১ বছর বয়সি গানাগো বলেন, ‘আমি খুবই খুশি। গোলের খাতা খুলতে পেরে স্বস্তি বোধ করছি। আশা করছি আরো গোল করতে পারব।’

     

    নেইমার ও এমবাপ্পের অনুপস্থিতিতেও পিএসজি বেশ ভালো দল। তবে আমরাও নিখুত ফুটবল খেলেছি। সবাই সম্মিলিতভাবে কাজ করেছি এবং দিন শেষে এর ফল পেয়েছি।’

     

    কোভিড-১৯ এর সংক্রমণ ভেঙে দিয়েছে পিএসজি কোচ টাচেলের হৃদয়। তিনি বলেন, এ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনার্দো পারদেসের টেস্ট রিপোর্টও পজিটিভ এসেছে।’ পিএসজি আরো তিন তারকার করোনা সংক্রমণের কথা জানিয়ে দিয়েছে। এরা হলেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্ডি, ব্রাজিলীয় ডিফেন্ডার মারকুইনহোস এবং গোলরক্ষক কাইলর নাভাস। এমবাপ্পে ছাড়া বাকি সবাই ছুটি কাটাতে গিয়ে করোনা সংক্রমিত হয়েছেন।

     

    অপরদিকে আন্তর্জাতিক দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন এমবাপ্পে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...