নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে হারলো মেসির আর্জেন্টিনা – BD Sports 24
  • নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে হারলো মেসির আর্জেন্টিনা

    November 15th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রাশিয়া, ১৫ নভেম্বর: নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে প্রথমে দুই গোল করেও ৪-২ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। এই ম্যাচে মেসিকে ছাড়াই মাঠে নামে আর্জেন্টিনা।

    বিশ্বকাপ ফুটবল শুরুর আগে রাশিয়া সফর করছে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। রাজধানী মস্কো থেকে প্রায় ১৩০০ কিলোমিটার দূরে ক্রসনাধারের স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার স্থানীয় সময়ে সন্ধ্যা সাড়ে সাতটায় ম্যাচটি শুরু হয়। এ দিন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। তাই শীতের তীব্রতা দুই দলকে কিছুটা ভুগিয়েছে। এর আগে দুই দল ৭ বার মুখোমুখি হলেও নাইজেরিয়া জয় পেয়েছিল মাত্র একটিতে।

    ২৭ মিনিটে আর্জেন্টিনার পক্ষে গোলের সূচনা করেন ইভের ভানেগা (১-০)। ৯ মিনিট পরই আর্জেন্টাইন তারকা ফুটবলার সার্জিও আগুয়েরোর গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা (২-০)।  এটি আর্জেন্টিনার হয়ে আগুয়েরোর ৩৬তম আন্তর্জাতিক গোল।

    দুটি গোল হজম করে ঘুরে দাড়ানোর চেষ্টা চালায় নাইজেরিয়া। ম্যাচের ৪৪ মিনিটে প্রথম গোল পরিশোধ করে নাইজেরিয়া। ফ্রি কিক থেকে কেলেচি ইহিয়েনাচো গোল করে ব্যবধান কমান (১-২)।

    বিরতির পর ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আফ্রিকান সুপার ইগলরা। ৫২ মিনিটে আলেক্স আইওবি’র গোলে সমতা আনে নাইজেরিয়া (২-২)। ২ মিনিট পরই আরো একটি গোল করে ৩-২এ লিড নেয় নাইজেরিয়া। এবারের গোলদাতা নাইজেরিয়ার তরুণ তুর্কি ব্রিয়ান ইডোউ।

    ৭৩ মিনিটে আর্জেন্টিনার জালে শেষ পেরেকটি ঠুকে দেন আলেক্স আইওবি। নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোল এটি তার। সেইসাথে আর্জেন্টিনাকে ৪-২ গোলে বিধ্বস্ত করে মাঠ ছাড়ে নাইজেরিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা