নাগপুরে দুই দলেরই লক্ষ্য জয় – BD Sports 24
  • নাগপুরে দুই দলেরই লক্ষ্য জয়

    November 23rd, 2017

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    নাগপুর, ২৩ নভেম্বর: জয়ের পথ তৈরি করেও শেষ পর্যন্ত কলকাতা টেস্টে শ্রীলংকাকে হারাতে পারেনি স্বাগতিক ভারত। তবে আগামীকাল থেকে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্ট জিততে চান টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।
    অপরদিকে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে জয় চাইছেন শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। তাই এমন লক্ষ্য নিয়ে নাগপুর টেস্টে আগামীকাল মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলংকা। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে খেলাটি।
    কলকাতা টেস্টের প্রথম দুইদিন বৃষ্টি কারণে বলতে গেলে তেমন একটা খেলা হয়নি। বৃষ্টির কারণে প্রথম দু’দিন খেলা হয় যথাক্রমে ৭১ ও ১২৬ বল। এই দু’দিন ভারতের উপর আধিপত্য বিস্তার করে শ্রীলংকার বোলাররা। আর তৃতীয় দিন ভারতকে ১৭২ রানে গুটিয়ে দিয়ে দিন শেষে ৪ উইকেটে ১৬৫ রান তুলে নেয় লংকানরা। শেষ পর্যন্ত চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতির কিছুক্ষণ পর ২৯৪ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। ফলে প্রথম ইনিংস থেকে ১২২ রানের লিড পায় সফরকারীরা।
    তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাড়ায় ভারত। অধিনায়ক কোহলির অপরাজিত ১০৪ রানের সুবাদে ৮ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষনা করে টিম ইন্ডিয়া। তাই পঞ্চম ও শেষ দিনে ৪০ ওভারে ম্যাচ জয়ের জন্য ২৩১ রানের টার্গেট পায় শ্রীলংকা।
    সেই টার্গেটে খেলতে নেমে মহাবিপদে পড়ে শ্রীলংকা। ভারতীয় পেসারদের তোপে ৭৫ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ম্যাচ হারের পথ দেখে ফেলে তারা। কিন্তু ২৭তম ওভারে আলো স্বল্পতার কারণে দিনের খেলা শেষ করে ম্যাচটি ড্র ঘোষণা করেন অনফিল্ড আম্পায়াররা। তাই জয়ের খুব কাছে গিয়ে ড্র নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
    কলকাতা টেস্টে জয় না পেলেও, নাগপুর টেস্ট জয়ের জন্য মুখিয়ে আছেন ভারতের অধিনায়ক কোহলি, ‘ভাগ্য খারাপ থাকায় কলকাতায় জিততে পারিনি। তবে নাগপুরে সব ঠিক-ঠাক থাকলে ম্যাচ জয়ের সম্ভাবনা তৈরি করবো এবং জয়ের স্বাদ নিতেই মাঠে নামবো। প্রথম ইনিংস আমরা ভালো করতে পারিনি। তবে দ্বিতীয় ইনিংসে তা পুষিয়ে নিয়েছি। নাগপুরে আমাদের আরও ভালো ক্রিকেট খেলতে হবে। ব্যাটসম্যানদের বড় বড় ইনিংস খেলতে হবে। বোলাররা দারুণ পারফর্ম করেছে।’
    কলকাতার মত নাগপুরেও লড়াই করার কথা বললেন শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। সেইসাথে ভারতের মাটিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বপ্ন পূরণ করতে চান চান্ডিমাল। তিনি বলেন, ‘কলকাতা টেস্টের শেষ সেশনটাই আমরা খারাপ করেছি। নয়তো পুরো টেস্টে আমরা ভালো পারফর্ম করেছি। এমন পারফরমেন্স দ্বিতীয় টেস্টেও করতে চাই। ভালো পারফরমেন্স করতে পারলে জয়ের সম্ভাবনা তৈরি হবে। ভালো খেলার জন্যই মাঠে নামবে তার দল।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা