নাগপুর টেস্টের প্রথম দিনে ১১ উইকেটের পতন – BD Sports 24
  • নাগপুর টেস্টের প্রথম দিনে ১১ উইকেটের পতন

    November 24th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নাগপুর, ২৪ নভেম্বর: নাগপুর টেস্টের প্রথম দিনেই ১১ উইকেটের পতন ঘটেছে। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলংকাকে ২০৫ রানে অলআউট করে দেয় স্বাগতিক ভারত। ৭৯.১ ওভার মোকাবেলা করে লঙ্কানরা। এরপর ব্যাট করতে নেমে ৭ রানেই প্রথম উইকেট হারায় ভারত। দিন শেষে ৮ ওভার মোকাবেলায় ১ উইকেটে ১১ রান করে কোহলির ভারত। প্রথম ইনিংসে ১৯৪ রানে পিছিয়ে আছে ভারত। প্রথম দিনেই ১১ উইকেটের পতন ঘটেছে।

    শুরুটা ধীরগতিতেই করে সফরকারি দল। তারপরও ৬০ রানের মধ্যে ৩ উইকেট হারাতে হয়েছে লংকানদের। তবে ওপেনার দিমুত করুনারত্নে ও অধিনায়ক দিনেশ চান্ডিমালের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে সফরকারীরা। চতুর্থ উইকেটে ৬২ রানের জুটি গড়েন করুনারত্নে ও চান্ডিমাল।

    তবে এই দু’জনকে হাফ-সেঞ্চুরির পর বড় ইনিংস খেলতে দেয়নি ভারতের বোলাররা। করুনারত্নে ১৪৭ বলে ৫১ ও চান্ডিমাল ১২২ বলে ৫৭ রান করেন। ৫১ রানের ইনিংস খেলার পথে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এ বছর ১’হাজার রান পূর্ণ করেন করুনারত্নে। ২৩তম ইনিংসে এই অর্জন করেন তিনি। প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতোমধ্যে চলতি বছর ১’হাজার রান পূর্ণ করেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার ডিন এলগার। তবে এলগারের লেগেছে ২০ ইনিংস।

    তাদের বিদায়ের পর শ্রীলংকার হয়ে বড় ইনিংস খেলতে পারেনি পরের দিকের ব্যাটসম্যানরা। উইকেটরক্ষক নিরোশান ডিকবেলা ২৪, পেসার সুরাঙ্গা লাকমল ১৭ ও অফ-স্পিনার দিলরুয়ান পেরেরা ১৫ রান করেন। ফলে ৭৯.১ ওভারে ২০৫ রানে অলআউট হয় সফরকারীরা।

    স্বাগতিক বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন ৪টি, রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা ৩টি করে উইকেট নেন।

    প্রথম দিন ৮ ওভার ব্যাটিং করার সুযোগ পায় ভারত। চতুর্থ ওভারের শেষ বলে ওপেনার লোকেশ রাহুল সাজঘরে ফিরে যান। ৭ রান করেন তিনি। এরপর আরেক ওপেনার মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারা অবিচ্ছিন্ন থেকেই দিন শেষ করেন। দু’জনই ২ রান করে অপরাজিত আছেন।

    সংক্ষিপ্ত স্কোর:

    শ্রীলংকা: ২০৫/১০ (৭৯.১ ওভার) (চান্ডিমাল ৫৭, করুনারত্নে ৫১, অশ্বিন ৪/৬৭, ইশান্ত শর্মা ৩/৩৭, রবীন্দ্র জাদেজা ৩/৫৬)।

    ভারত: ১১/১ (৮ ওভার) (রাহুল ৭, পূজারা ২*, বিজয় ২*, গামাগে ১/৪)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা