নাজিবের নামে স্টেডিয়াম – BD Sports 24
  • নাজিবের নামে স্টেডিয়াম

    October 9th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কাবুল, ৯ অক্টোবর: সড়ক দুর্ঘটনায় আহত হয়ে গেল মঙ্গলবার মৃত্যু হয় আফগানিস্তান ক্রিকেট দলের ডানহাতি ওপেনার ২৯ বছর বয়সী নাজিব তারাকাই’র।

     

    সম্ভাবনাময়ী ব্যাটসম্যান তারাকাই’র সম্মানে নাঙ্গারহারে বেহশুদ ক্রিকেট স্টেডিয়ামের নাম পরিবর্তন করে তারাকাইয়ের নামে রাখার ঘোষণা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

     

    এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে এসিবি। এসিবির চেয়ারম্যান ফারহান ইউসুফজাই বলেন, ‘তারাকাই জাতিকে ভালোবাসতেন এবং গৌরব ও বীরত্বের সাথে জাতীয় খেলোয়াড় হিসাবে প্রতিনিধিত্ব করেছিলেন। এই বিষয়টি বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্তটি নিয়েছি।’

     

    তিনি আরও বলেন, ‘তারাকাই ছিলেন দেশের এক বড় সম্পদ। তাঁর এই পরিণতিতে আমরা শোকাহত। তাঁর আত্মার শান্তি কামনা করছি।’

     

    গত শুক্রবার আফগানিস্তানের জালালাবাদ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হয়েছিলেন তারাকাই। দুর্ঘটনার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

     

    শুক্রবার রাতেই তার অস্ত্রোপচার সম্পন্ন করে চিকিৎসকরা। কিন্তু কোনো উন্নতি হয়নি তার। মৃত্যুর সাথে ৭২ ঘণ্টা লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের হয়ে ১টি ওয়ানডে ১২ টি-টুয়েন্টি ম্যাচ খেলা তারাকাই।

     

    ১ ওয়ানডেতে ৫ ও ১২টি টি-টুায়েন্টিতে ১টি হাফ-সেঞ্চুরিতে ২৫৮ রান করেন তারাকাই। ২৪টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরিতে ২ হাজার ৩০ এবং ১৭টি লিস্ট ‘এ’ ক্রিকেটে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৫৩ রান করেন তিনি।

     

    গেল বছরের ১৫ সেপ্টেম্বর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তারাকাই। সেটি ছিলো টি-টুয়েন্টি ফরম্যাটে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...