নাথান অ্যাস্টল, সেলিম মালিক ও ইউনিস খানকে পেছন ফেললেন টেইলর – BD Sports 24
  • নাথান অ্যাস্টল, সেলিম মালিক ও ইউনিস খানকে পেছন ফেললেন টেইলর

    March 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডুনেডিন, ৭ মার্চ: ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের দিক দিয়ে একদিনে তিন তিনজন ক্রিকেটারকে পেছনে ফেলেছেন ডানহাতি কিউই ব্যাটসম্যান রস টেইলর।

    আজ ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে মাঠে নামার আগে ২০৩ ম্যাচে ১৮৯ ইনিংসে তার মোট রান ছিল ৭০৮৬। আজ ২০৪তম ম্যাচে এসে ৫ রান করার মধ্য দিয়ে পেছনে ফেলেন স্বদেশি নাথান অ্যাস্টলকে (৭০৯০ রান)। এরপর ৮৫ রান যোগ করে পেছনে ফেলেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান সেলিম মালিককে (৭১৭০ রান)। আর ১৬৪ রান সংগ্রহের পথে পেছনে ফেলেন আরেক পাকিস্তানি ক্রিকেটার ইউনিস খানকে (৭২৪৯ রান)।

    আজ ১৮১ রানে অপরাজিত ইনিংস খেলায় ওয়ানডেতে তার মোট রান এখন ৭২৬৭। আজ তিনজনকে টপকে যাওয়ায় বিশ্বের ৩৫তম সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান এখন রস টেইলর। আর নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তিনি। ৮০৩৭ রান নিয়ে নিউজিল্যান্ডের মধ্যে শীর্ষে রয়েছেন স্টিফেন ফ্লেমিং। ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার ১৮৪২৬ রান নিয়ে শীর্ষে রয়েছেন।

    ওয়ানডেতে তার শতক সংখ্যা ১৯টি। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি। আর অর্ধশতক রয়েছে ৪১টি। তার সর্বোচ্চ সংগ্রহ ১৮১। গড় ৪৬.২৮।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা