নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় – BD Sports 24
  • নাদালের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয়

    September 9th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিউইয়র্ক, ৯ সেপ্টেম্বর: ইউএস ওপেন টেনিসের শিরোপা জয় করেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল।এর ফলে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় করলেন নাদাল। সেইসাথে সুইস টেনিস তারকা রজার ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রয়েছেন তিনি। চলতি বছর এটি আবার নাদালের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে  ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জয় করে নাদাল।

    গতকাল রোববার বাংলাদেশ সময় দিবাগত রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে দানিল মেদভেদভের মুখোমুখি হন নাদাল। যেখানে প্রায় পাঁচ ঘণ্টার কঠিন লড়াই শেষে ৩-২ ব্যবধানে শিরোপা জিতে নেন এই ৩৩ বছর বয়সী নাদাল।

    এদিন প্রথম দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে বেশ এগিয়ে যান নাদাল। তবে এরপরেই ঘুরে দাঁড়ান ২৩ বছর বয়সী রাশিয়ান মেদভেদভ। পরের দুই সেট ৫-৭ ও ৪-৬ গেমে জিতে শেষ সেটটি ট্রফি নির্ধারণী হিসেবে মঞ্চ তৈরি করেন। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি এই তরুণ। নাদালের অভিজ্ঞতার কাছে হেরে যান ৬-৪ গেমে।

    ইউএস ওপেন টেনিসের চতুর্থ শিরোপা জয় করলেন নাদাল। এর আগে ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে এই ট্রফিতে চুমু খান তিনি। এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে দুটি ও অস্ট্রেলিয়ান ওপেনে একটি শিরোপা জয় করেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা