নারায়ণগঞ্জের দুই পুত্রবধূর কল্যাণে ব্যাডমিন্টনে পদক – BD Sports 24
  • নারায়ণগঞ্জের দুই পুত্রবধূর কল্যাণে ব্যাডমিন্টনে পদক

    December 13th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪.কম

    ঢাকা, ১৩ ডিসেম্বর: অবশেষে ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টন থেকে পদকের মুখ দেখতে যাচ্ছে বাংলাদেশ । আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের দুই পুত্রবধূর কল্যাণে ব্রোঞ্জপদক নিশ্চিত হয়েছে স্বাগতিকদের। সেই দুই বধূ হচ্ছেন দেশের দুই শীর্ষ শাটলার এলিনা সুলতানা ও শাপলা আক্তার।

    শহীদ তাজউদ্দিন আহমেদ জাতীয় ইনডোর স্টেডিয়ামে নারী দ্বৈতের কোয়ার্টার ফাইনালে এলিনা ও শাপলা জুটি ২১-৮ ও ২১-১৪ পয়েন্টে নেপালের আমিতা গিরি ও ন্যাংজাল তামাং জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেন।  দু’টি ব্রোঞ্জপদক থাকায় সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন এলিনা ও শাপলা।

    ব্রোঞ্জ নিশ্চিত হওয়ায় আনন্দিত এলিনা সুলতানা বলেন, ‘দেশের মাটিতে সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ নিশ্চিত করতে পারায় খুব খুশি আমরা।’ একই কথা শাপলা আক্তারেরও, ‘এককে না পারলেও দ্বৈতে আমরা সফল হয়েছি । এখন আমাদের লক্ষ্য মালয়েশিয়ার বিপক্ষে জেতা।’

    এদিকে ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রথমবার পদক এনে দেয়ায় দু’শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক ও সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।  দুপুরে পদক জয়ের পর দু’শাটলারকে ব্যক্তিগতভাবে ২০ হাজার টাকা প্রাইজমানি দেয়ার ঘোষণা দেন বাহার।

    ১৪ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটায় একই ভেন্যুতে এই জুটি মালয়েশিয়ার ভিভিয়ান হো ও ইয়াপ চেং ওয়েনের সাথে সেমিফাইনাল মোকাবেলা করবে ।

    এছাড়া নারী দ্বৈতের অপর কোয়ার্টার ফাইনালে ভারতের শ্রুতি কেপি ও অপর্না বালান জুটির কাছে ২১-৬ ও ২১-৩ পয়েন্টে হেরে বিদায় নেয় বাংলাদেশের বৃষ্টি খাতুন ও রেহেনা পারভীন জুটি।  মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ইন্দা সারি জামিলের কাছে ২১-৪ ও ২১-১২ পয়েন্টে পরাজিত হয়ে বিদায় নেয় বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও আফরিনা ইসলাম মৌলি জুটি।

    পুরুষ দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও তানভীর আহম্মেদ জুটি ২১-১৬ ও ২১-০৮ পয়েন্টে পরাজিত হন ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্টিন জুটির কাছে। পুরুষ দ্বৈতের অপর কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মো: এনামুল হক ও সালমান খান জুটি হেরেছেন থাইল্যান্ডের সুপক জমকো ও ওয়াচিরাউট শতহোন জুটির কাছে ২১-১৩ ও ২১-১২ পয়েন্টে।

    অন্যদিকে মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ভারতের মোহনরাজ ইলুমালাই ও বেলাভানের কাছে ২৩-২১ ও ২১-১১ পয়েন্টে হেরে বিদায় নিয়েছে নেপালের দিপেশ ধামী ও রত্মজিৎ তামাং জুটি।

     

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা