নারী ক্রিকেটারদের ২০ হাজার টাকা করে দিল বিসিবি – BD Sports 24
  • নারী ক্রিকেটারদের ২০ হাজার টাকা করে দিল বিসিবি

    March 30th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ মার্চ: করোনা ভাইরাসের প্রভাবে বিপাকে পুরো বিশ্ব। আয়ের পথই বন্ধ হয়ে গেছে বেশিরভাগ মানুষের। এর প্রভাব পড়েছে ক্রিকেটারদের উপরও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির বাইরে থাকা পুরুষ ক্রিকেটাররাও আর্থিক দিক দিয়ে বিপদে পড়েন। তাই সম্প্রতি তাদের পাশে এসে দাড়ায় বিসিবি। এককালীন ৩০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই থেমে থাকেনি বিসিবি।

     

    একদিন বাদে অপেক্ষাকৃত অস্বচ্ছল নারী ক্রিকেটাদের জন্যও আর্থিক সহযোগিতার ঘোষণা দিলো বিসিবি। যে সকল নারী ক্রিকেটার ২০১৮-২০১৯ মৌসুমের জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) খেলেছেন এবং ২০১৯-২০২০ মৌসুমে বিসিবির ক্যাম্পে যাঁদের ডাকা হয়েছিল তাদের প্রত্যেককে এককালীন ২০ হাজার টাকা দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি।

     

    করোনা ভাইরাস সংক্রমণের কারণে স্থানীয় পর্যায়ে সব ধরনের ক্রিকেট ও লিগ বন্ধ হয়ে গেছে। ফলে ক্রিকেটারদের আয়ের উৎসও হঠাৎ করে বন্ধ হয়ে গেছে গেছে। এ অবস্থায় নারী ক্রিকেটারদের সংকট থেকে বাঁচাতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বিসিবির দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে।

     

    বিবৃতিতে বিসিবি সভাপতি পাপন জানান, ‘পুরুষ ক্রিকেটারদের মতো নারী দলেরও অধিকাংশ ক্রিকেটার আয়ের জন্য ঘরোয়া ক্রিকেটের ওপর নির্ভরশীল। এ ছাড়া আমাদের একটি ক্যাম্প করার কথা ছিল, যা কোভিড-১৯এর কারণে থামিয়ে দেওয়া হয়েছে। উদ্ভুত পরিস্থিতিতে অনেকটা জোর করেই ক্রিকেটারদের কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমি মনে করি এমতাবস্থায় তাদের সাহায্য করা প্রয়োজন।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা