নারী ফুটবল দল মায়ানমার যাচ্ছে কাল – BD Sports 24
  • নারী ফুটবল দল মায়ানমার যাচ্ছে কাল

    November 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ নভেম্বর: ওমেন্স অলিম্পিক ফুটবল টুর্নামেন্ট ২০২০, এশিয়ান কোয়ালিফায়ার্স (রাউন্ড-১)’ এর খেলায় অংশ নিতে আগামীকাল সোমবার মায়ানমার যাচ্ছে ২৭ সদস্যের বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। ২৭ জনের দলে ২০ জন ফুটবলার এবং সাতজন কোচ-কর্মকর্তা রয়েছেন। আগামী ০৮-১৩ নভেম্বর মায়ানমারে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা।

    বাংলাদেশ গ্রুপ ‘সি’তে মায়ানমার, নেপাল, ভারতে মোকাবেলা করবে। ৮ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ তাদের প্রথম খেলায় মুখোমুখি হবে স্বাগতিক মায়ানমারের।   ১১ নভেম্বর দ্বিতীয় খেলা ভারতের বিপক্ষে এবং ১৩ নভেম্বর তৃতীয় খেলায় নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ।

    এ উপলক্ষে আজ দুপুরে বাফুফে ভবনের ৩য় তলাস্থ কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, অভিজ্ঞতা অর্জন করাই মূলত এ টুর্নামেন্টে আমাদের অংশগ্রহণের প্রধান লক্ষ্য। সেইসাথে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে চাই আমরা।

    দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৭-০ গোলের হারের বিষয়ে তিনি বলেন, দক্ষিণ কোরিয়া বিশ্বের সেরা দল। তাদের বিপক্ষে খেলাটা অনেক কঠিন। তাছাড়া আমাদের দলে অনূর্ধ্ব-১৬ দলের ৮ জন খেলেছে। আমরা দ্বিতীয় খেলায় ২/১টি ভুলের কারণে চাইনিজ তাইপের কাছে ২-০ হেরেছি। কিন্তু শেষ খেলায় তাজিকিস্তানের বিপক্ষে মেয়েরা ভালো খেলে বড় জয় পেয়েছে।

    বয়সভিত্তিক দলের এই মেয়েরাই ভবিষ্যতে জাতীয় দলে খেলবে বলে তিনি মনে করেন। এই গ্রুপের মায়ানমারসহ সবকটি দলই বেশ শক্তিশালী। শারীরিক দিক থেকে তারা বেশ এগিয়ে। এই টুর্নামেন্টে খেলার ফলে মেয়েরা অনেককিছু শিখবে বলে তিনি জানান।

    অধিনায়ক সাবিনা খাতুন বলেন, সকল দল ফিফা র‌্যাংকিং এ আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে। মায়ানমারের সাথে এই প্রথমবার আমাদের মুখোমুখি হতে হচ্ছে, অভিজ্ঞতা নতুন। এছাড়া ভারত ও নেপালের সাথে আমরা অনেকবার মুখোমুখি হয়েছি।

    এক প্রশ্নের জবাবে সাবিনা খাতুন বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেষবারের মতো জাতীয় দলের হয়ে খেলেছি। কিন্তু বয়সভিত্তিক দলগুলোর সাথে খেলা নিয়মিত চালিয়ে গেছি আমি। আশাকরি পারফরম্যান্সে কোনো ধরনের ঘাটতি থাকবে না।

    বাফুফে সদস্য ও টিম লিডার মোঃ আমিরুল ইসলাম বাবু, এএফসি নির্বাহী সদস্য, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফে মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ, ঢাকা ব্যাংক লিঃ এর হেড অব কমিউনিকেশন্স এন্ড ব্রান্ডিং ডিভিশন খন্দকার আনোয়ার ইহতেশাম, এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর ইমরানুল হক, সহ-অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী ও বাফুফে টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল থমাস স্মলি এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা