নিউজিল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়েই দিলেন হেসন – BD Sports 24
  • নিউজিল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়েই দিলেন হেসন

    June 7th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ওয়েলিংটন, ৭ জুন, ২০১৮ : পারিবারিক কারণ দেখিয়ে মাইক হেসন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন।

    ছয় বছর দায়িত্ব পালনকালে ক্রিকেটের তিন ফরম্যাটেই ব্ল্যাকক্যাপসদের নতুন উচ্চতায় নিয়ে যাওয়া ৪৩ বছর বয়সী হেসন দলটির সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ভবিষ্যত কোচ হিসেবে দেখছেন।

    বোর্ডের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকলেও হেসন মনে করছেন পুরোপুরি দায়িত্ব পালন করতে পারছেন না এবং তার পদত্যাগ আগামী মাস থেকে কার্যকর হবে।

    তিনি বলেন, ‘আগামী ১২ মাস কি প্রয়োজন আমি সেটা জানি। তবে সত্যি কথা বলতে গেলে এ সময়ে যা প্রয়োজন সেটা করার ক্ষমতা আমার আছে বলে আমি মনে করছি না।’
    হেসন বলেন, তিনি নতুন কোন দায়িত্ব নিচ্ছেন না এবং পুরোপুরি সতেজ হতে ও পরিবারকে আরো বেশি সময় দিতেই পদত্যাগ করেছেন।

    নিউজিল্যান্ড ক্রিকেট প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান, হেসনকে থেকে যেতে রাজি করানোর জন্য তিনি অনেক চেষ্টা করেছেন। তবে কোচের চলে যাওয়ার কারণটা তিনি বুঝতে পেরেছেন।

    নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন দলের জন্য নিজের সর্বোচ্চটা বিলিয়ে দেয়া হেসন একজন নি:স্বার্থ কোচ হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন।

    হেসনের অধীনে নিউজিল্যান্ড ৫৩ টেস্টের মধ্যে ২১টিতে জয়ী ও ১৩টি ড্র করেছে। এছাড়া ১১৫ ওয়ানডের মধ্যে ৬৫টিতে এবং টি-টোয়েন্টিতে ৫৯টির মধ্যে ৩০টিতে জয়ী হয়েছে নিউজিল্যান্ড। হেসনের অধীনেই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছিল নিউজিল্যান্ড। বাসস।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা