নিউজিল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • নিউজিল্যান্ডের সিরিজ জয়

    December 23rd, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ ২৩ ডিসেম্বর: বা-হাতি কিউই পেসার ট্রেন বোল্ট-এর ক্যারিয়ার সেরা বোলিং-এ সফরকারী ওয়েস্ট ইন্ডিজের ইনিংস ১২১ রানে গুঁড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। ফলে দ্বিতীয় ওয়ানডেতে ২০৪ রানের বিশাল ব্যবধানের জয়ে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

    কিউই পেসার ট্রেন্ট বোল্ট ৩৪ রান খরচায় একাই শিকার করেন ৭ উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এর আগে তার ক্যারিয়ার সেরা বোলিং ছিল ৩৩ রানে ছয উইকেট শিকার।

    ৩২৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ট্রেন্ট বোল্ট-এর বিধ্বংসী বোলিংয়ে ৫২ রানে ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম চার উইকেটের সবকটি উইকেটই নেন ট্রেন বোল্ট।

    এরপর কিউই বোলার ফার্গুসন তার দ্বিতীয় ওভারের তৃতীয় ও চতুর্থ বলে মোহাম্মেদ ও পাওয়েলকে সাজঘরে ফেরত পাঠিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু পঞ্চম বলটি নার্স দেখে-শুনে মোকাবেলা করলে হ্যাটট্রিকের দেখা পাননি ফার্গুসন।

    ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের শেষ তিনটি উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। বোল্ড দ্বিতীয় স্পেলে বল করতে এসে কটরেল, নার্স ও গ্যাব্রিয়েলকে প্যাভিলিয়নে ফেরত পাঠালে ১২১ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস। বোল্ট তার দশম ওভারের শেষ বলে দুর্দান্ত ডেলিভারিতে গ্যাব্রিয়েলের স্ট্যাম্প ওপড়ে ফেলেন। গ্যাব্রিয়েল রানের খাতা খুলতে পারেননি।

    ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন নার্স। এছাড়া সাই হোপ ২৩, মোহাম্মেদ ১৮, অধিনায়ক হোল্ডার ১৩ এবং এভিন লুইসের ১০ রান উল্লেখযোগ্য।

    ট্রেন বোল্ট ছাড়া বাকি তিন উইকেট শিকার করেন ফার্গুসন।

    এর আগে টস হেরে স্বাগতিক নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩২৫ রানের বড় স্কোর গড়ে।

    উদ্বোধনী জুটিতে জর্জ ওয়ার্কার ও কলিন মনরো ৫০ রান করে ভালো সূচনা এনে দেয় স্বাগতিক নিউজিল্যান্ডকে। মনরো ৩০ রান করে বিদায় নেন। এরপর ব্রুম ৬ রান করে আউট হলে ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড।

    তৃতীয় উইকেট জুটিতে ওপেনার ওয়ার্কার ও অভিজ্ঞ রস টেইলর ৫৮ রানের পার্টনারশিপ গড়েন। জর্জ ওয়ার্কার ৫৮ রান করে আউট হন। এদিন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশত রানের দেখা পান তিনি।

    দলীয় ১৬৯ রানে অধিনায়ক লাথাম আউট হন ব্যক্তিগত ২০ রানে। অভিজ্ঞ রস টেইলর ক্যারিয়ারের ৩৯তম অর্ধশত রান করে সাজঘরে ফিরে যান। ৫৭ রান করেন টেইলর। ষষ্ঠ উইকেট জুটিতে হেনরি নিকোলস ও টুড অ্যাস্টেল ১৩০ রানের পার্টনারশিপ গড়লে ৩০০ রান পার করে নিউজিল্যান্ড। টুড অ্যাস্টেল মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের প্রথম অর্ধশত রান থেকে বঞ্চিত হন। ৪৯ রান করে আউট হন তিনি। অপরদিকে হেনলি নিকোলস তৃতীয় অর্ধশত রানের দেখা পান এদিন। ৬২ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থাকেন তিনি। ব্রেসওয়েল ৫ রানে অপরাজিত থাকলে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৩২৫।

    ক্যারিবীয় বোলারদের মধ্যে কটলের ৩টি, হোল্ডার ২টি এবং বিটন একটি উইকেট শিকার করেন।

    ম্যাচসেরা হন কিউই পেসার ট্রেন্ট বোল্ড।

    আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা