নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন তাসকিন ও সাব্বির – BD Sports 24
  • নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন তাসকিন ও সাব্বির

    January 24th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ জানুয়ারি: আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে ফিরেছেন ব্যাটসম্যান সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদ। টেস্ট দলে সাব্বিরের নাম না থাকলেও আছেন তাসকিন। টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে ওয়ানডে দলে প্রথমবারের মত ডাক পেলেন অফ-স্পিনার নাইম হাসান। ওয়ানডে ও টেস্ট দলের নেতৃত্ব দেবেন যথাক্রমে মাশরাফি বিন মর্তুজা সাকিব আল হাসান।

    গত বছরের সেপ্টেম্বরে শৃঙ্খলাভঙ্গের অপরাধে ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন সাব্বির। তবে নিউজিল্যান্ড সফরে তাকে দলে নিতে এক মাস তার নিষেজ্ঞাধা কমিয়ে আনা হয়েছে। তাই গেল বছরের জুলাই মাসের পর আবারো জাতীয় দলে ফিরলেন সাব্বির। তবে ঘরোয়া আসরে ব্যাট হাতে খুব বেশি উজ্জ্বল ছিলেন না সাব্বির। এমনকি চলমান বিপিএলের প্রথম ছয় ম্যাচে ৫৬ রান করেন তিনি। রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের হয়ে ৮৫ রানের দুর্দান্ত একটি ইনিংস রয়েছে তার।

    সাব্বিরের দলে ফেরার কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সাব্বিরের দলে নেয়াটা সম্পূর্ণ আমাদের অধিনায়কের পছন্দের। তাকে দলে নেয়ার ব্যপারে অধিনায়কের জোড়ালো দাবী ছিল। আসন্ন বিশ্বকাপ পরিকল্পনা এবং নিউজিল্যান্ডের সফরের কথা চিন্তা করেই তাকে নেয়া হয়েছে। অধিনায়ক যথেষ্ট আত্মবিশ্বাসী, তার ভাল করার বিষয়ে আশাবাদী আমি নিজেও।’

    সাব্বিরের মত আবারো দলে ফিরেছেন তাসকিনও। টেস্ট-ওয়ানডে দলে তাসকিনের ফেরাটা ১ বছর ৩ মাস পর। অফ-ফর্ম ও ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন তিনি। দেশের হয়ে তাসকিন সর্বশেষ টেস্ট ও ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের অক্টোবরে। তবে টি-২০ দলে খেলেছেন গেল বছরের মার্চে। চলতি বিপিএলে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করছেন তাসকিন। এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন তিনি।

    সাব্বির-তাসকিনের ফেরার দিনে প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেলেন ১৮ বছর বয়সী নাইম। বাংলাদেশের জার্সিতে ২টি টেস্ট খেলেছেন তিনি। রয়েছে ৬টি উইকেটও। দু’টি টেস্টের অভিজ্ঞতা নিয়ে এবার ওয়ানডে পরীক্ষায় পড়তে হবে নাইমকে।

    আসন্ন নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে সফর। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডে।

    টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

    ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।

    নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের সূচি :

    ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে নেপিয়ার
    ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চ
    ২০ ফেব্রুয়ারি তৃতীয় ওয়ানডে ডুনেডিন
    ২৮ ফেব্রুয়ারি-৪ মার্চ প্রথম টেস্ট হ্যামিল্টন
    ৮-১২ মার্চ দ্বিতীয় টেস্ট ওয়েলিংটন
    ১৬-২০ মার্চ তৃতীয় টেস্ট ক্রাইস্টচার্চ

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা